তিন বলে তিন উইকেট নেওয়ার পরও হ্যাটট্রিকের খাতায় নাম নেই ফরহাদ রেজার!

প্রকাশিত: ১২:৫৪ অপরাহ্ণ, মার্চ ২, ২০১৯

নয়ন চৌধুরী, ক্রীড়া প্রতিবেদক: গতকাল ডিপিএল টি-টোয়েন্টি লীগের সেমি ফাইনাল অনুষ্ঠিত হয়। প্রাইম ব্যাংক ও প্রাইম দোলেশ্বরের মধ্যে। ফরহাদ রেজার নেতৃত্বাধীন প্রাইম দোলেশ্বর ফাইনালের টিকিট পায়। তবে আক্ষেপ থেকে যায় ফরহাদের।

টানা তিন বলে তিন উইকেট শিকার করতে পারলেই বোলারের নাম উঠে যায় হ্যাটট্রিকের খাতায়। এটা সকল ক্রিকেট বোদ্ধাদেরই জানার কথা। টি-২০ ফরম্যাটের ডিপিএলে প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবের ফরহাদ রেজা টানা তিন বলে তিন উইকেট শিকারও করেছেন। তবুও তার নাম উঠেনি হ্যাটট্রিকের তালিকায়। কিন্তু কেন?

ইনিংসের ১৯তম ওভারের চতুর্থ বল, পঞ্চম বল এবং ষষ্ঠ বলে প্রতিপক্ষ প্রাইম ব্যাংকের তিনজন ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান তিনি। কিন্তুু মাঝে একটি বল ওয়াইড করে ফেলেন ফরহাদ রেজা। তাতেই আর হ্যাটট্রিক হয়নি তার। ক্রিকেটীয় আইনে হ্যাটট্রিক হয় টানা তিন ডেলিভারিতে, টানা তিন বলে নয়। ফরহাদ রেজা টানা তিন বলে উইকেট পেলেও টানা তিন ডেলিভারি পায়নি। একটি বল ওয়াইডের কারণে তাকে করতে হয়েছে চারটি ডেলিভারি।

ওই ওভারের চতুর্থ বলে মনির হোসেনকে সাইফ হাসানের হাত বন্দী করে সাজঘরে ফেরান ফরহাদ রেজা। পঞ্চম বলে অলক কাপালীর ক্যাচ তুলে দেন আরাফাতের হাতে। ষষ্ঠ বলে মোহর শেখকে পথ ধরিয়ে দেন প্যাভিলিয়নের। ফরহাদ রেজা ম্যাচে নিজের বোলিং কোটা পূর্ণ করে ৩২ রানে ৫টি উইকেট নিয়ে। টি-২০ ক্রিকেটে এটি ফরহাদ রেজার প্রথম পাঁচ উইকেট।

/আরএ

Comments