দেশের আইনের ব্যবস্থায় কিছু ত্রুটি আছে : প্রধান বিচারপতি

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২৩
বৃহত্তর ময়মনসিংহ সমিতির সংবর্ধনায় বক্তব্য দেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। ফাইল ছবি।

দেশের আইনের ব্যবস্থাপনায় কিছু ত্রুটি রয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। ত্রুটির রয়েছে উল্লেখ করে সেগুলোকে সংশোধন করতে হবে এবং যুগোপুযোগী আইন করার জন্য সরকারের দায়িত্ব রয়েছে বলেছেন প্রধান বিচারপতি। সেদিকে খেয়াল রাখার জন্য সরকারের মন্ত্রী, সংসদ সদস্যদের প্রতি তিনি আহ্বান জানিয়েছেন।

রোববার (১ অক্টোবর) বিকেলে নেত্রকোনা পৌরসভা ও নাগরিক কমিটি কর্তৃক আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি এ সময় মামলার জট কমাতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে সিভিল প্রসিডিউর কোর্ট যুগোপুযোগী করে আপডেট করা হয়েছে। সেজন্য সিভিল প্রসিডিউর কোর্টসহ অন্যান্য আইনের সংস্কার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

নেত্রকোনা পৌর সভার মেয়র ও নাগরিক সংবর্ধনা কমিটির আহ্বায়ক নজরুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, সংসদ সদস্য অসীম কুমার উকিল, সাজ্জাদুল হাসান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাবিবা রহমান শেফালি, জাকিয়া মনি, বিচারপতি কামরুল কাদের, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গোলাম কবির, জেলা প্রশাসক শাহেদ আহমেদ, পুলিশ সুপার ফয়েজ আহমেদ, নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জিপি বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম, সাবেক উপমন্ত্রী আরিফ খান জয়, সাধারণ সম্পাদক শামসুর রহমান লিটনসহ সরকারের বিচার বিভাগ, নির্বাহী বিভাগের বিভিন্ন সরকারি-বেসরকারি ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Comments