বরিশালে নেই ভোটারের উপস্থিতি, অলস সময় কাটছে সংশ্লিস্টদের

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

একুশ ডেস্ক: তৃতীয় ধাপে বরিশালের ৭টি উপজেলায় চলছে ভোট গ্রহণ। রবিবার সকাল ৮টায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শুরু হয় ভোট গ্রহণ। কিন্তু ভোটার না থাকার কারনে অসল সময় কাটাচ্ছেন ভোট গ্রহণ সংশ্লিস্টরা।

বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর ইউনিয়নের জিজি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮টা ৫ মিনিট পর্যন্ত কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পোলিং এজেন্ট পাওয়া যায়নি।

ওই কেন্দ্রের ৮টি বুথে সকাল সোয়া ৮টা পর্যন্ত কোন ভোট ব্যালট বাক্সে পড়েনি। ভোটার উপস্থিতি না থাকার কোন কারন জানাতে পারেননি ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা।

একই উপজেলার জয়শ্রী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৭টি বুথের মধ্যে সকাল সাড়ে ৯টা পর্যন্ত দুটি বুথে কোন ভোট পড়েনি। একটি বুথে একজন, একটি বুথে ৩জন এবং একটি বুথে ৪০জনের ভোট জমা হয়।

এই কেন্দ্রেও ভোটারের তেমন কোন উপস্থিতি দেখা যায়নি। ভোটার উপস্থিতি না থাকার কারন হিসেবে ভোটাররা বিগত দিনের ভোট পদ্ধতিকে দায়ী করেছেন।

ভোটের সুষ্ঠু সুন্দর পরিবেশ বজায় রাখতে বরিশালের প্রতিটি উপজেলায় একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, প্রতি ৩ ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৩ প্লাটুন করে বিজিবি, পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। তবে এই কঠোর নিরাপত্তা ব্যবস্থাও ভোটারদের মাঝে আস্থার সৃস্টি করতে পারেনি।

Comments