বেলকুচিতে নৌকাসহ চার প্রার্থীই আওয়ামী লীগের; সরে দাঁড়ালেন একজন

প্রকাশিত: ১:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
নুরুল ইসলাম সাজেদুল, মোহাম্মাদ আলী আকন্দ, মীর সেরাজুল ইসলাম

নাদিম হাসান, বেলকুচি, সিরাজগঞ্জ: উপজেলা পরিষদ নির্বাচনের ১১ দিন বাকী থাকলেও প্রাচার প্রচারনা মুখরিত হয়ে উঠেছে পুরো বেলকুচি। দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীরা ততই ভোটের মাঠে ঝাঁপিয়ে পড়ছেন ভোট সংগ্রহের জন্য।

কে হবেন চেয়ারম্যান, ভাইস ও মহিলা ভাইস চেয়ারম্যান। সেটা দেখার জন্য অধীর আগ্রহ নিয়ে ১০ মার্চ পর্যন্ত অপেক্ষার প্রহর গুনছে এ উপজেলার প্রতিটি মানুষ। এদিকে প্রার্থীরা প্রতিদিন তাদের বরাদ্দকৃত প্রতিক নিয়ে গনসংযোগ, মিছিল, আলোচনা সভাসহ বিভিন্ন প্রকার নির্বাচনী প্রচরণা নিয়ে ব্যস্ততার মাঝে সময় কাটাচ্ছেন।

বেলকুচি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন ৪ জন প্রার্থী। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিক নিয়ে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মাদ আলী আকন্দ, স্বতন্ত্র প্রার্থী হিসাবে দোয়াত কলম প্রতিক নিয়ে সাবেক ছাত্রনেতা ও ভিপি নুরুল ইসলাম সাজেদুল, আনারস নিয়ে সাবেক ছাত্রনেতা ও যুবলীগ নেতা সাবেক ভিপি মীর সেরাজুল ইসলাম। তবে মোটরসাইকেল প্রতিক নিয়ে আনোয়ারা হোসেন শেষ পর্যায়ে এসে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে আছেন, উড়োজাহাজ প্রতিক নিয়ে ইউসুফ আলী শেখ, টিয়াপাখি নিয়ে ফারুক সরকার, টিউবওয়েল মোঃ পিয়ার হোসেন, চশমা আলমাছ আলী, বই আব্দুর রাজ্জাক, তালা আতাউর রহমান।

অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী আছেন ৪ জন। এরা হলেন, কলস প্রতিক নিয়ে নার্গিস খাতুন, প্রজাপতি নিয়ে নার্গিস বেগম ঊষা, ফুটবল রত্না বেগম, হাঁস সুলতানা রাজিয়া মিলন।

বেলকুচি উপজেলা নির্বাচন কমিশনার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জয়দা খাতুন এই প্রতিবেদককে জানান, আমরা নির্বাচনের জন্য প্রস্তুত আছি। আর তার জন্য সকল প্রকার প্রস্তুতি নিচ্ছি। নির্বাচন হবে সুষ্ঠ, আবাধ, নিরপেক্ষ এবং সবার কাছে গ্রহনযোগ্য এমন একটি নির্বাচন উপহার দেবো বেলকুচি উপজেলাবাসীকে।

/আরএ

Comments