সৌদি আরবে আমরা এখন ভিক্ষা চাই না, বিনিয়োগ চাই: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮

শাহনূর শাহীন: সৌদি আরবে আমরা এখন ভিক্ষা চাই না, বিনিয়োগ চাই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিন।

সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর সৌদি সফর নিয়ে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, আগে সৌদি আরবে আমরা বলতাম বাংলাদেশ থেকে আরো শ্রমিক নেন। এই একটা বিষয়েই আলোচনা চলতো তখন। আর এখন আমরা বিনিয়োগ চাই। আমরা বলেছি, বাংলাদেশে আসুন বিনিয়োগ করুন।

এ সময় প্রধানমন্ত্রী জানিয়েছেন, রোহিঙ্গা সংকটে বাংলাদেশের পাশে থাকার ঘোষণা দিয়েছে সৌদি আরব।

জাতীয় ঐক্যফ্রন্ট গঠন নিয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, সবারই রাজনীতি করার অধিকার আছে, সাংবাদিকতা করার অধিকার  আছে। জোট করারও অধিকার আছে।

সংশ্লিষ্ট খবর…. ‘জাতীয় ঐক্যফ্রন্ট’র চিঠি পেলে দেখা যাবে: শেখ হাসিনা

তবে ড. কামাল কার সঙ্গে জোট করেছেন। দশ ট্রাক অস্ত্র মামলা, একুশে আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের সঙ্গে জোট করেছে। এ জোট নিয়ে বেশি কিছু বলার নেই।

দৈনিক সমকাল পত্রিকার এক সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সংলাপ চেয়ে ‘জাতীয় ঐক্যফ্রন্ট’রি চিঠি পেলে দেখা যাবে কী করা যায়। এখনো কোনো চিঠি পাইনি তাই এখনই কিছু বলা যাবে না।

অপর এক প্রশ্নের জবাবে নির্বাচনকালীন সময়ে মন্ত্রীসভায় রদবলের সম্ভাবনা নাই জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মন্ত্রীসভা সংকোচণ করার ইচ্ছা নেই। কেননা প্রত্যেকটি মন্ত্রণালয়ে প্রচুর প্রজেক্ট আছে। তিন চারটা মন্ত্রণালয় যদি একজনকে দেয়া হয় তাহলে প্রজেক্টগুলো বাস্তবায়ন কঠিন হয়ে যাবে।

তিনি বলেন, এ ব্যাপারে বিরোধী দলের নেতার সঙ্গেও কথা বলেছি। তারপরও অপজিশন পার্টি কোনো প্রস্তাব করলে দেখা যাবে। তবে বড় করার কোনো সম্ভাবনা নেই।

সংশ্লিষ্ট খবর…. নির্বাচনকালীন সময়ে মন্ত্রীসভায় রদবলের সম্ভাবনা নেই: প্রধানমন্ত্রী

সড়ক দূর্ঘটনা রোধে মন্ত্রীসভায় থাকা শ্রমিক নেতা ও মালিক সমিতির নেতাদের জবাবদিহি নেয়া দরকার কিনা মাছরাঙা টেলিভিশনের এক সাংবাদিকের এমন প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, শুধুমাত্র ড্রাইভারদের দোষ দিয়ে লাভ হবে না।

প্রশ্নকারী সাংবাদিককে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, আপনি বলুন আজকে (চাঁদপুরে) যে এক্সিডেন্ট হয়েছে পথচারি কি ফুটপাথে ছিলো নাকি গাড়ির সামনে দিয়ে রাস্তা পার হচ্ছিলো। প্রধানমন্ত্রী বলেন, শুধু গাড়ি চালকদের দোষ দিয়ে লাভ নেই। পথচারিদেরকেও সচেতন হতে হবে।

/আরএ

 

Comments