প্ল্যান করে পুলিশের ওপর হামলা : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৮

একুশ ডেস্ক: আসন্ন  একাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার উদ্দেশ্যে প্ল্যান করে লাঠি নিয়ে পুলিশের ওপর হামলা করেছে বলে অভিযোগ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় রাজারবাগ পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘গাড়ি পোড়ানোর যে আনন্দ, উৎসব আপনারা দেখেছেন। ষড়যন্ত্রমূলকভাবে দেশজুড়ে নির্বাচনের সুন্দর পরিবেশ নষ্ট করতে এবং নির্বাচন বানচাল করতেই সম্পূর্ণ উদ্দেশ্যমূলক এই হামলা চালানো হয়েছে।’

পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষে ঘটনায় নির্বাচন বানচাল কিংবা অন্য কোনো অশুভ চিন্তা তাদের থাকতে পারে বলে আসাদুজ্জামান খাঁন কামাল মনে করেন। তিনি বলেন, ‘সারাদেশে নির্বাচনী উৎসবমুখর পরিবেশ বিরাজ করছিল, যারা নির্বাচন চায় তারা এমন ঘটনা ঘটাতে পারে না। নিশ্চয়ই এটা ষড়যন্ত্রের অংশ।’

ভিডিও ফুটেজ দেখা যারা গাড়ি পুড়িয়েছে এবং পুলিশের ওপর হামলা করেছে তাদেরকে শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত,  বুধবার দুপুরে তৃতীয় দিনের মতো মনোনয়ন ফরম সংগ্রহ করতে নেতাকর্মীরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসতে থাকেন। ওই সময় পুলিশের পক্ষ থেকে দলটির নেতাকর্মীদের সড়ক থেকে চলে যেতে বলা হয়।

একপর্যায়ে পুলিশ ব্যর্থ হয়। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ বাধে। এতে বিএনপির একাধিক নেতাকর্মী আহত হন। পুলিশের ভ্যানে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনাও ঘটে।

বিআইজে/

Comments