জিয়া চ্যারিটেবল মামলায় উভয় পক্ষের আপিলের আদেশ বিকেলে

প্রকাশিত: ২:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮

ডেস্ক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দূর্নীতি মামলায় উভয় পক্ষের আপিলের আদেশ আজ বিকেলে ঘোষণা করা হবে।

বুধবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ বিষয়ে আদেশ দেবেন। বিকাল সাড়ে ৩টায় আদেশের জন্য সময় ধার্য রাখা হয়েছে।

৫ বছরের দণ্ড থেকে খালাস চেয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আপিল আবেদন ও সাজা বাড়ানো চেয়ে দুদকের আবেদনের বিষয়ে এ আদেশ বিকালে দেয়া হবে।

এদিকে, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় অর্থের উৎসের বিষয়টি স্পষ্ট করার জন্য অতিরিক্ত সাক্ষ্যগ্রহণ চেয়ে খালেদা জিয়ার করা আবেদনের আদেশ না দেয়ায় চেম্বার আদালতে আবেদন করেছেন আইনজীবীরা। আজ বুধবার চেম্বার আদালতে এ আবেদনের শুনানি হবে বলে জানা গেছে।

এর আগে, গতকাল মঙ্গলবার এ মামলায় দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষ শুনানি শেষ করে। শুনানিতে দুদক আইনজীবী, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছরের সাজা বাড়িয়ে যাবজ্জীবন করার আর্জি জানান। তবে অ্যাটর্নি জেনারেল ৫ বছরের সাজাই বহাল চেয়েছেন। পরে আদালত এ বিষয়ে আদেশের জন্য আজ (বুধবার) দিন ধার্য করেন।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি এই মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন বকশীবাজারে কারা অধিদফতরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান।

/আরএ

Comments