সিলিন্ডার বিস্ফোরণে সৌদিতে ৭ বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত: ৯:২৮ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে কুমিল্লার চৌদ্দগ্রামের সহোদর দুই ভাইসহ চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া একই বিস্ফোরণে নোয়াখালীর দুইজন এবং ফেনীর একজনের মৃত্যু হয়েছে। সৌদি আরবের স্থানীয় সময় বুধবার ভোরে এ দুর্ঘটনা ঘটে।

এরমধ্যে তিনজন হলেন- চৌদ্দগ্রামের বসন্তপুর গ্রামের মরহুম আবদুল হকের ছেলে এমরানুল হক সোহেল (৩৪), ইমামুল হক মুন্না (২২) ও দক্ষিণ শ্রীপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মো. সোহেল (৩০)। আরেকজনের পরিচয় জানা যায়নি। বুধবার বিকেলে স্বজনদের মাধ্যমে তাদের মৃত্যুর খবরটি নিশ্চিত করা হয়েছে। নোয়াখালীর নিহত দুজনের নাম পাওয়া যায়নি। ফেনীর নিহত একজন হলেন সদর উপজেলার বিরিঞ্জি গ্রামের রাশেদ খান।


নিহতদের পরিবারে চলছে মাতম

নিহতদের পারিবারিক সূত্রে জানা যায়, সৌদি আরবের হাইল জেলার হোলাইফা শহর এলাকায় চাকরি করতেন এমরানুল হক, মুন্না ও সোহেল। প্রতিদিনের মতো গতকাল মঙ্গলবার রাতের খাবার রান্না ও খাওয়া শেষে একই কক্ষে সাত বাংলাদেশি ঘুমিয়ে পড়েন। আজ ভোরে হঠাৎ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে তাদের সবার মৃত্যু হয়। আজ দুপুরে মৃত্যুর খবর পেয়ে চৌদ্দগ্রামের নিহতদের মা-বাবা ও আত্মীয়-স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।

আজ সরেজমিন সোহেল ও মুন্নার বাড়িতে গিয়ে দেখা যায়, তাদের মা সেলিনা বেগম বারবার মুর্ছা যাচ্ছেন। তিনি বলন, ‘আমি এখন কারে নিয়ে বাঁচব। দুই ছেলের স্বপ্ন ছিল-নতুন ঘরের কাজ শেষ হলে আমার দুই ধন বাড়ি আসবে।

/এসআর

Comments