বিসিবির চুক্তি থেকে বাদ পড়েছে তাসকিন-সৌম্য সহ ছয় ক্রিকেটার

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০১৮

স্পোর্টস নিউজ: গুঞ্জনটা আগেই শোনা গিয়েছিল, শেষ পর্যন্ত তাই সত্য হয়েছে—বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ছয় ক্রিকেটার। আজ বুধবার বিসিবির এক সভা শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়। ১৬ জন থেকে ১৩ জনে নামিয়ে আনা হচ্ছে এই সংখ্যা।

বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, আগের চুক্তি থেকে রাখা হয়েছে ১০ জনকে। এর সঙ্গে যোগ হবেন তিন তরুণ খেলোয়াড়।

বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া ক্রিকেটারা হলেন-  সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, কামরুল ইসলাম রাব্বি, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ ও সাব্বির রহমান। এর মধ্যে শৃঙ্খলা ভঙ্গের কারণে সাব্বির রহমান বাদ পড়েছেন।

বিসিবির নতুন চুক্তিতে থাকছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসান ছাড়াও তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মেহেদী হাসান মিরাজ। তবে নতুন চুক্তিতে কারা আসছেন সেটা জানা যায়নি।

তারকা ক্রিকেটারদের বাদ পড়ার ব্যাখ্যা হিসেবে বিসিবি মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস বলেছেন, এটা ক্রিকেট পরিচালনা বিভাগ ও নির্বাচকেরা ঠিক করেছে। তারা মনে করছে, এই খেলোয়াড়দের পারফরম্যান্স চুক্তিতে রাখার মতো যথেষ্ট নয়।

এ ছাড়া কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারদের বেতন বাড়ানোর যে গুঞ্জন ছিল, সেটাও সত্য হয়নি। নতুন চুক্তিবদ্ধ ১০ ক্রিকেটারের কোনো বেতন-ভাতা বাড়ানো হয়নি।

এদিনের সভায় আরো সিদ্ধান্ত হয় আফগানিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজ হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। আর ভেন্যু হবে ভারতের উত্তরখাণ্ড প্রদেশের দেরাদুনে।

/এসআর

Comments