ভোলায় বাজার পরিদর্শনে জেলা প্রশাসক, ব্যাবসায়ীদের জরিমানাসহ জেল

প্রকাশিত: ১:৫৫ পূর্বাহ্ণ, মে ২৫, ২০১৮

জুবায়ের চৌধুরী পার্থ, প্রতিনিধি ভোলা:
ভোলায় রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির বাজার পরিদর্শণ করেছেন জেলা প্রশাসক। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩ হোটেলে জরিমানা ও ২ কলা ব্যবসায়ীর দোকান সিলগালা ও ১ মাসের জেল দিয়েছেন।

আজ (২৪ মে) বৃহস্পতিবার বিকালে রমজানে ব্যবহৃত নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির বাজার পরিদর্শনে গিয়ে ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক এ জরিমানা, দোকান সিলগালা ও ২ ব্যবসায়ীকে ১ মাসের করে কারাদন্ড প্রদান করেন।

অপরিষ্কার পরিবেশে রান্না ও বাসি খাবার বিক্রির অপরাধে হোটেল মদিনা ১০ হাজার, গুলবাগ ৫ হাজার,মাতৃস্নেহ ৫ হাজার টাকা জরিমানা করে। এসময় বৈদ্যুতিক হিট প্রয়োগের মাধ্যমে কলা পাকানোর অপরাধে কলা স্টোর ও মদিনা ট্রেডার্স (ফলের আরদ) সিলগালা করে মালিক সেন্টু মিয়া ও সুধীর চন্দ্র ঘোষকে ১ মাসের জেল প্রদান করেন।

এসময় তিনি কাঁচা বাজার, মাংশ বাজার, মাছ বাজার, ফল বাজার, ইফতারি বাজার, ঔষধ দোকান পরিদর্শন করেন এবং ব্যবসায়ীদের প্রতি সঠিক মূল্যে পন্য কেনা বেচা ও কোন প্রকার ভেজাল এবং বাসি খাবার বিক্রি না করার আহবান জানান।

জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক বলেন, রমজান মাসে কোন প্রকার ভেজাল খাবার বিক্রি করা চলবে না, কোন নোংরা পরিবেশে খাবার তৈরী করে বিক্রি করা চলবে না, দাম বাড়িয়ে কোন পন্য বিক্রি করা চলবে না, এমনকি ফরমালিন যুক্ত ফল বিক্রি চলবে না। প্রত্যেকটি দোকানে পন্যের মূল্য তালিকা বাধ্যতা মূলক ভাবে থাকতে হবে। মূল্য তালিকা না থাকলে ৫ হাজার টাকা করে জরিমানা করা হবে বলেও যানান তিনি।

মোবাইল কোর্ট পরিদর্শনে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট আবদুল হালিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরে আলম, ছিদ্দিকী ও আবু বকর ছিদ্দিক সহ প্রমুখ।

Comments