খুলনা-৩ আসনে হাতপাখার প্রার্থীর উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৮

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি: খুলনা-৩ আসনের ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক ও তার কর্মীদের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা।

বৃহস্পতিবার ( ১৩ডিসেম্বর) দুপুরে পাওয়ার হাউজ মোড়স্থ দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে খুলনা-৩ আসনের প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক ছাড়াও উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় নায়েবে আমীর ও খুলনা-২ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়াল।

সংবাদ সম্মেলনে গতকাল বুধবার নির্বাচনী প্রচারণা চলাকালীন সময়ে খালিশপুর প্লাটিনাম কলোনীতে স্থানীয় ছাত্রলীগ পরিচয় দানকারী সন্ত্রাসীরা অতর্কিত নগ্ন হামলার করে বলে প্রতিবাদ করা হয়।

খুলনা-২ আসনের প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়াল সাংবাদিকদের বলেন, নির্বাচনী প্রচারণার শুরুর লগ্নেই হাতপাখার প্রার্থীদের প্রতি গণজোয়ার দেখে সরকার ও দলীয় নেতাকর্মীরা বিভিন্ন স্থানে হাতপাখার কর্মীদের উপর হামলা করছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত খুলনা-৩ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক এর নির্বাচনী প্রচারণা চলা কালীন সময়ে খালিশপুর প্লাটিনাম কলোনীতে স্থানীয় ছাত্রলীগ পরিচয় দানকারী সন্ত্রাসীরা অতর্কিত নগ্ন হামলা চালায়, হামলায় হাতপাখার প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হকসহ গণসংযোগকারী যুবনেতা ও প্রার্থীর ছেলে মো: মাহমুদুল হক তানভীর, আসিফুর রহমান , রাকিবুল হাসান সহ অন্তত ১০ জনকে গুরুতর আহত করে। আহতদের খুলনা মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

আমরা ন্যক্কার জনক ঘটনায় দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানিয়ে খুলনা রিটার্নিং অফিসার ও প্রশাসনকে লিখিত ভাবে অভিযোগ দায়ের করেছি, কিন্তু এখন পর্যন্ত এর কোন ফলাফল আমরা দেখতে পাইনি।

এ সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কর্মীরা সারাদেশে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতে গিয়ে সরকারদলীয় নেতাকর্মীদের বিভিন্ন হামলার শিকার হচ্ছে। প্রশাসন ও ইসিকে এ ব্যাপারে অবহিত করা হলেও তারা কোন ধরনের কার্যকরি পদক্ষেপ গ্রহণ করছে না।

অন্যদিকে কোটালী পাড়া বি-বাড়িয়া ও দেশের বিভিন্ন স্থানে মন্ত্রী-এমপিরা সরকারী পতাকাবাহী গাড়ি দিয়ে পুলিশ প্রটৌকলে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারনা চালাচ্ছে। প্রশাসন তা দেখেও না দেখার ভান করছে।

আপাতদৃষ্টিতে মনে হচ্ছে প্রশাসন ও ইসি অসহায় নিরব দর্শকের ভূমিকা পালন করছে। নির্বাচনে লেবেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবী জানালেও ইসি প্রচারণার শুরুতেই তা করতে ব্যর্থতার পরিচয় দিচ্ছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ ইমরান, নগর সহ-সভাপতি শেখ মোঃনাসির উদ্দিন, জেলা সেক্রেটারী শেখহাসান ওবায়দুল করীম, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা সজীব মোল্লা, প্রচার প্রকাশনা সম্পাদক তরিকুল ইসলাম কাবির, জি. এম কিবরিয়া, নগর শ্রমিক আন্দোলনের সভাপতি আলহাজ্ব জাহিদুল ইসলাম, ইসলামী যুব আন্দোলনের মেহেদী হাসান, মোঃ বেল্লাল শিকদার, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা জেলা সভাপতি শেখ আমীরুল ইসলাম, নগর সহ-সভাপতি সাইফুল ইসলাম, জেলা সহ-সভাপতি এস.কে নাজমুল হাসান, নগর সাধারণসম্পাদক খালিদ সাইফুল্লাহ, আব্দুস সালাম জায়েফ, আব্দুল্লাহ নোমান, ইব্রাহীম ইসলাম আবীর, আব্দুল্লাহ মামুন, গোলাম মোর্তজা সাগর, জোবায়ের হোসেন প্রমূখ নেতৃবৃন্দ।

/আরএ

Comments