ঢাকা, ১লা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

এই ধর্ষণ ভারতের আত্মারই ধর্ষণ: আসিফা প্রসঙ্গে গৌতম গম্ভীর

প্রকাশিত: ১২:৪৬ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮

মারুফ মুনির, আন্তর্জাতিক ডেস্ক: ভারতের কাশ্মীরের কাঠুয়ায় ৮ বছরের শিশু আসিফাকে গণধর্ষণ ও হত্যার ঘটনায়  সহ দেশ-বিদেশে চলছে বিক্ষোভ। অনেকেই বিভিন্নভাবে জঘন্য এই ঘটনার নিন্দা জানিয়ে বক্তব্য বিবৃতি দিচ্ছেন।

এবার এ নিয়ে মুখ খুলেছেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর। নিজের টুইটারে দুঃখ প্রকাশ করেছেন দেশটির এই তারকা ক্রিকেটার।

গৌতম গম্ভীর টুইটারে লিখেছেন, এ ধর্ষণ আসলে ভারতের আত্মার ধর্ষণ। আমাদের সিস্টেম আর কবে মাথা তুলে দাঁড়িয়ে প্রমাণ করবে যে তারও সাহস আছে? এমন প্রশ্ন তুলে গম্ভীর লিখেন, এটাই সেই সময়, যখন সিস্টেমও ঘুরে দাঁড়াতে পারে।

যারা আসিফার আইনজীবীকে হুমকি দিচ্ছে তাদের নিন্দা জানিয়ে গম্ভীল লিখেছেন, এর থেকে লজ্জার আর কিছু হয় না।

উল্লেখ্য, চলতি বছরের ১০ জানুয়ারিতে কাঠুরিয়া গ্রাম থেকে শিশু আসিফা বানুকে অপহরণ করা হয়। প্রায় এক সপ্তাহ ধরে একটি মন্দিরের ভেতরে তাকে আটকে রেখে ধর্ষণ করে পুলিশ সদস্যসহ একদল দুর্বৃত্ত। পরে পাথর দিয়ে মাথা থেতলে শিশুটিকে হত্যা করে একটি জঙ্গল ফেলে রাখে পাষণ্ডরা।

সম্প্রতি এই ঘটনা সামনে এলে বিশ্বব্যাপী নিন্দার ঝড় ওঠে। এই ঘটনায় আসিফার হয়ে আদালতে লড়ছেন ভয়েস অফ রাইটস নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা মহিলা আইনজীবী দীপিকা সিং রাজাওয়াত।

সম্প্রতি তাকে এই মামলা না লড়তে বিভিন্নভাবে হুমকি দেয়া হচ্ছে। ভারতের অনেক আইনজীবিও তাকে এই মামলা না লড়ার পরামর্শ দিচ্ছে।

/এমএম

Comments

মতামত জরিপ

একুশ নিউজের নতুন ভার্সন আপনার কেমন লেগেছে?

এই বিভাগের সর্বশেষ