বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে : খালিদ মাহমুদ

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২৩
নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দেখে জাতীয় ও আন্তর্জাতিকভাবে অনেকের কষ্ট হয়। এজন্য বাংলাদেশের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হচ্ছে। প্রতিমন্ত্রী বলেন, এখন দেশের মানুষের বঞ্চনার ইতিহাস দূর হয়ে গেছে। এটি দূর করেছেন আলোর দিশারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে রংপুর বিভাগ সাংবাদিক সমিতির বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হচ্ছে জানিয়ে তিনি বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, করোনা মহামারির মধ্যেও দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশকে পিছিয়ে দিতে অনেকেই সাম্রাজ্যবাদী শক্তির দিকে তাকিয়ে আছে।

উত্তরবঙ্গে উন্নয়ন কার্যক্রম প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, উত্তরবঙ্গের সাথে ঢাকার যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে রেল ও সড়কপথের উন্নয়ন করা হচ্ছে। রংপুর বিভাগে মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। এসব উন্নয়ন কর্মকাণ্ড সাধারণ মানুষের কাছে তুলে ধরা গণমাধ্যমের দায়িত্ব। আশা করি, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার সদস্যবৃন্দ এসব উন্নয়নমূলক তথ্য গণমাধ্যমে তুলে ধরবেন।

রংপুর বিভাগীয় সাংবাদিক সমিতির বার্ষিক সভায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীকে শুভেচ্ছা জানানো হয়

সংগঠনের সভাপতি তোফাজ্জল হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংসদ সদস্য উন্মে কুলসুম স্মৃতি, সদস্য শামসুল হক দুররানী, আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান, সদস্য মশিউর রহমান, নর্থ বেঙ্গল ফোরামের সভাপতি নজমুল হক সরকার এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরুল কায়সার ইমন।
প্রধানমন্ত্রী অনেক চ্যালেঞ্জ নিয়ে কাজ করছেন এ কথা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনা একজন দক্ষ কূটনীতিক। তার দক্ষ কূটনৈতির ফলে তিনবিঘা করিডোর, ছিটমহল সমস্যার সমাধান, গঙ্গার পানি চুক্তি নবায়ন, বঙ্গোপসাগরে আমাদের অধিকার প্রতিষ্ঠা হয়েছে। বাংলাদেশ যত বড়, তার চেয়ে বড়, আমাদের মেরিটাইম সেক্টর। উত্তরাঞ্চল দেশের পানি প্রবাহের ক্ষেত্রে মূল রিপ্রেজেন্ট এর ভূমিকা পালন করে থাকে। উত্তরবঙ্গের নদীগুলো দিয়ে ৭২ ভাগ পানি প্রবেশ করে।

Comments