‘রাজনীতিতে সৎ নেতৃত্ব প্রতিষ্ঠা করতে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে’

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, জুলাই ৮, ২০১৯

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক ও ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদের জয়েণ্ট সেক্রেটারী জেনারেল মুফতি হেমায়েতুল্লাহ কাসেমী বলেছেন, দেশের রাজনীতিতে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে। ওলামায়ে কেরাম রাজনীতিতে পিছিয়ে থাকার কারণে আজ দুর্নীতিবাজরা দেশ শাসন করছে। ফলে দেশে কর্তৃত্ববাদী শাসন চলছে।

আজ দুপুরে রাজধানীর রামপুরাস্থ আনাস চাইনিজ রেস্টুরেন্ট মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর উত্তর আয়োজিত পরিচিতি সভা ও নগর ওলামা- মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত উন্নত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় ওলামায়ে কেরামগণকে এগিয়ে আসতে হবে। ইসলামী মূল্যবোধ না থাকায় মানুষ ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে। ফলে ৪ বছরের শিশু থেকে ৮০ বছরের বৃদ্ধারাও আজ নিরাপদ নয়। ইসলাম নারীদের সমান অধিকার নয়, অগ্রাধিকার দিয়েছে। কাজেই নিরাপত্তা, শান্তি ও মানবিক মূল্যবোধ ফিরে পেতে ইসলামের সুমহান আদর্শে সকলকে ফিরে আসতে হবে।

সংগঠনের উত্তর সভাপতি মুফতী ওয়াহীদুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদকের মুফতী মুহাম্মাদুল্লাহ আনসারীর পরিচালনায় অনুষ্ঠিত পরিচিতি সভায় বক্তব্য রাখেন সহ- সভাপতি মুফতী আকব্দুল্লাহ আল-মামুন,সাংগঠনিক সম্পাদক মুফতী ফরিদুল ইসলাম, মুফতী ফয়জুল্লাহ, মুফতী শিব্বির আহমদ, মুফতী শামশুদ্দোহা আশরাফী, মুফতী মুহাম্মদুল্লাহ নাহীদ, মুফতী ইয়াকুব আলী প্রমুখ।

Comments