টানা বৃষ্টিতে অচল রাজধানী, ভোগান্তিতে কর্মজীবিরা

প্রকাশিত: ১:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৩

গতকাল সন্ধ্যা থেকেই শুরু হয় ভারি বৃষ্টি। থেমে থেমে হওয়া ভারি বৃষ্টিতে রাজধানীতে তৈরি হয়েছে জলাবদ্ধতা। টানা কয়েক ঘণ্টা মুষলধারে হওয়া বৃষ্টিতে অচলাবস্থা তৈরি হয়েছে রাজধানীর বিভিন্ন সড়কে। কোথাও কোথাও বন্ধ হয়েছে যান চলাচল। এতে ভোগান্তিতে পড়েছেন রাতে ঘরমুখী মানুষ।

অনেক কর্মজীবি মানুষ বৃষ্টির কারণে অফিসেই কর্মস্থলে আটকা পড়েন। শহরের বিভি্নি সড়কে সড়কে হাঁটু পানি জমে যাওয়ায় যান চলাচল বিঘ্নিত হয়। যানজট এবং পানির কারণে সড়কে হাঁটাচলাও কষ্টকর হয়ে ওঠে।
রাত পৌনে বারোটার সময় দীর্ঘ যানজট দেখা যায় ফার্মগেট, কাওরান বাজার ও শাহবাগে।

অন্যদিকে পল্টন ছিলৈা যানবাহন শূন্য। দু’একটা রিকশা দেখা গেলেও ভাড়া হাঁকাচ্ছিলেন আকাশচুম্বী। ফলে নিরুপায় হয়ে যাত্রীদের দাঁড়িয়ে থাকা কিংবা হাঁটা ছাড়া কোনো উপায় ছিলো না। এমন অবস্থায় কেউ কেউ কর্মস্থলেই থেকে যান। কেউ আবার পরিচিত কারো কাছে থেকে আশপাশেই।

পল্টন থেতে মালিবাগ যাওয়ার জন্য রাত পৌনে ১২টায় অপেক্ষা করছিলেন মারুফ মুনির। শুক্রবার সকালে তিনি জানান, গাড়ি না পাওয়ার কারণে রাতে তিনি বাসায় ফিরতে পারেননি। থেকে অফিসেই।

কাওরান বাজার থেকে ইকবাল হোসেন বলেন, বাড্ডায় যাওয়ার জন্য রাত ৯টায় অফিস থেকে বের হন। কিন্তু বৃষ্টির কারণে রাস্তায় আটকে যান। পরে রাত ১টায় রিকশায় করে বাসায় পৌঁছেন। ভাড়া দিতে হয়েছে ৩০০ টাকা।

Comments