জাবিতে ইবির হ্যান্ডবল খেলোয়াড়দের প্রাণনাশের হুমকি!

প্রকাশিত: ১১:২৬ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০১৯

মুরতুজা হাসান নাহিদ, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) হ্যান্ডবল দলের খেলোয়াড়দের মাথায় অস্ত্র ঠেকিয়ে প্রাণনাশের হুমকি দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এমন অভিযোগ ইবি হ্যান্ডবল দলের। শিক্ষার্থী পরিচয়ে তারা এ হুমকি দিয়েছে বলে জানিয়েছে ইবি টিমের খেলোয়াড়রা।

ইবি শিক্ষার্থী সূত্রে জানা যায়, রবিবার বেলা সাড়ে তিনটার দিকে বঙ্গবন্ধু আন্তঃবিশবিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস -২০১৯ হ্যান্ডবল প্রতিযোগিতায় জাবি বনাম ইবির মধ্যকার সেমিফাইনাল ম্যাচের পূর্বে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মাঠে এ ঘটনা ঘটে।

ইবি দলের খেলোয়াড়রা জানায়, রবিবার বিকাল ৪টায় স্বাগতিক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবলের সেমিফাইনাল মাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ফলে ইবি দলের খেলোয়াড়রা বেলা তিনটার দিকে মাঠে ওয়ার্মআপ করতে নামে।

এ সময় বেলা সাড়ে তিনটার দিকে ১২/১৩ জনের একটি দল এসে খেলোয়াড়দের হুমকি-ধমকি দেয় এবং খেলায় অংশ না নিয়ে জাবিকে ‘বাই’ দিতে বলে চলে যায়।

ঘটনার দশ মিনিট পর পুনরায় তারা মাঠে আসে এবং খেলোয়াড়দের অকথ্য ভাষায় গালাগাল শুরু করে। একপর্যায়ে পিস্তল বের করে দলীয় ক্যাপ্টেনসহ দুজন খেলোয়াড়ের মাথায় ধরে।

এ সময় তারা বলতে থাকে ‘খেলা ছাইড়া না দিলে মাইরা ফালামু’। এতে ইবি দলের খেলোয়াড়রা মাঠ থেকে দ্রুত রেস্ট হাউজে ফিরে যায় এবং মালামাল নিয়ে ক্যাম্পাস ত্যাগ করতে গেলে পুনরায় তাদের ধাওয়া করে ওই শিক্ষার্থীরা।

এ দিকে ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ইবি দলের ম্যানেজার অধ্যাপক জাকারিয়া রহমান। তিনি বলেন, আমি প্রথম ম্যাচে দলের সঙ্গে ছিলাম। তবে সিন্ডিকেট সভায় অংশগ্রহনের জন্য ক্যাম্পাসে ফিরে আসি। বিষয়টি আমি টেলিফোনে শুনেছি। আমরা ইতোমধ্যে মৌখিক নিন্দা জানিয়েছি। ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে লিখিত অভিযোগ জানানোর প্রক্রিয়া চলছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) আ স ম ফিরোজ উল হাসান বলেন, তারা খেলা না করেই মাঠ ছেড়ে চলে গেছে। তবুও আমরা উদারতা দেখিয়ে বলেছি তারা যখন আমাদের সঙ্গে খেলতে চায় আমরা খেলব। আমাদের কাছে কোন প্রকার অভিযোগ আসেনি। আর এখন যে অভিযোগ করা হচ্ছে সে বিষয়ে কোনও প্রমাণ নাই।

এ ব্যাপারে বঙ্গবন্ধু চ্যাম্প আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা ২০১৯ এর প্রকল্প পরিচালক মামুন অস্ত্রের বিষয়টি অস্বীকার করে বলেন, খেলোয়াড়রা নিরাপদে আছে। খেলাটি আমরা স্থগিত করেছি। পরবর্তিতে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচটির আয়োজন করার প্রক্রিয়া চলছে।

/আরএ

Comments