ঈদে ট্রেনের আগাম টিকেট ২২ মে থেকে

প্রকাশিত: ৯:৫৬ পূর্বাহ্ণ, মে ১১, ২০১৯

ডেস্ক: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২২মে থেকে ট্রেনের অগ্রীম টিকেট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। চলবে ২৬ মে পর্যন্ত। এ ছাড়াও ফিরতি টিকেট বিক্রি হবে ২৯ মে থেকে চলবে ২ জুন পর্যন্ত। সে সঙ্গে যাত্রীদের দুর্ভোগ কমাতে এবারই প্রথমবারের মতো কমলাপুরের বাইরে পাঁচটি স্থানে অগ্রিম টিকেট বিক্রি করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও রাজধানীর ফুলবাড়িয়া রেলওয়ে কল্যাণ ট্রাস্ট ও মিরপুর পুলিশ লাইন, বিমানবন্দর রেলওয়ে স্টেশন, বনানী রেলওয়ে স্টেশন ও জয়দেবপুর রেলস্টেশনে ট্রেনের আগাম টিকেট পাওয়া যাবে।

মোট ৩৩টি আন্তঃনগর ট্রেনের সঙ্গে ঈদ উপলক্ষে এবার যুক্ত হচ্ছে ১২টি স্পেশাল ঈদ ট্রেন। পাশাপাশি ঈদে অতিরিক্ত যাত্রীবহনে ১৩৮টি যাত্রীবাহী বগিও সংযুক্ত করা হবে।

আগামী ২২ মে পাওয়া যাবে ৩১মের ট্রেনের টিকেট, ২৩মে ১ জুনের, ২৪মে ২ জুনের, ২৫মে ৩ জুনের এবং ২৬মে ৪ জুনের ট্রেনের টিকেট বিক্রি করা হবে। আর ২৯মে ৭ জুনের, ৩০মে ৮ জুনের, ৩১মে ৯ জুনের, ১জুন ১০ জুনের এবং ২জুন ১১ জুনের ফিরতি টিকেট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় বিক্রি করা হবে।

সরাসরি কাউন্টার ছাড়াও আগের নিয়মে মোবাইল ও অনলাইনে মিলবে ঈদের টিকেট। প্রতিবারের মতো এবারও একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকেট কিনতে পারবে।

রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন জানান, এবার নারী ও প্রতিবন্ধীদের জন্য পর্যাপ্ত কাউন্টার খোলা হচ্ছে। কমলাপুর রেলওয়ে স্টেশনে ২৩টি কাউন্টার খোলা হবে। প্রতিদিন সকাল ৮টায় টিকেট বিক্রি শুরু হবে।

এমএম/

Comments