চট্টগ্রামে ‘অমর একুশে বইমেলা’ উদ্বোধন ১০ ফেব্রুয়ারি

প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০১৯

চট্টগ্রাম প্রতিনিধি: সস্মিলিত উদ্যোগে নতুন আঙ্গিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) আয়োজনে অমর একুশে বইমেলা শুরু হচ্ছে রোববার (১০ ফেব্রুয়ারি)।

ঢাকা ও চট্টগ্রামের সৃজনশীল প্রকাশকদের অংশগ্রহণে নগরের এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম চত্বরে মেলার উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম চত্বরে এক সংবাদ সম্মেলনে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব তথ্য জানান।

রোববার থেকে শুরু হওয়া বইমেলা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন বিকাল তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত ও ছুটির দিনে সকাল ১০টা থেকে রাত নয়টা পর্যন্ত মেলা চলবে।
এছাড়াও মেলায় প্রতিদিন লেখকদের নতুন বইয়ের মোড়ক উন্মোচন, আলোচনা সভার আয়োজন অনুষ্ঠিত হবে। আরো থাকছে সঙ্গীতানুষ্ঠান, রবীন্দ্র উৎসব ও ভালোবাসা দিবসের অনুষ্ঠান। এছাড়াও চট্টগ্রামের লোক সংস্কৃতিকে তুলে ধরার জন্য থাকবে মাইজভান্ডারী সংগীত, চট্টগ্রামের আঞ্চলিক গান ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এবার ৮০ হাজার ৩০০ বর্গফুটজুড়ে একুশে বইমেলায় ঢাকা ও চট্টগ্রামের প্রকাশকদের ১১০টি স্টল থাকবে। মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

মেলার সার্বিক পরিস্থিতি তুলে ধরে তিনি বলপন, নিরাপত্তায় জন্য চসিকের নিরাপত্তা কর্মীরা সার্বক্ষণিক নিয়োজিত থাকবে। পুরো মেলা সিসিটিভির আওতায় থাকবে। মেলায় সার্বক্ষণিক পুলিশ থাকবে। পাশাপাশি ফ্রি ওয়াইফাই, ই-বুক ও সেলফি কর্নারের ব্যবস্থা থাকবে।

এছাড়াও বায়ান্নের ভাষা আন্দোলন ও স্বাধীনতা আন্দোলন নিয়ে চিত্র প্রদর্শনী স্টলের ব্যবস্থা থাকবে। মেলা পরিষদের কক্ষ, হেলথ কর্নার, ফায়ার সার্ভিস, অভ্যর্থনা কক্ষ, মিডিয়া বুথ ও ব্যাংকের বুথসহ সার্বক্ষণিক সেবা দিতে চসিকের বিভিন্ন বিভাগের সার্ভিস বুথ থাকবে।

সৃজনশীল ও মাদকমুক্ত আগামী প্রজন্ম গড়ে তোলার জন্য বইমেলায় আসার জন্য সবাইকে আহবান জানান তিনি।

/আরএ

Comments