ওবায়দুল হাসান

সংবর্ধিত হলেন প্রধান বিচারপতি

শাহনূর শাহীন শাহনূর শাহীন

লেখক ও মনোস্বাস্থ্য সাংবাদিক

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২৩
বৃহত্তর ময়মনসিংহ সমিতির সংবর্ধনায় বক্তব্য দেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। ফাইল ছবি।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে সংবর্ধনা দিয়েছে বৃহত্তর ময়মনসিংহ সমিতি। এ উপলক্ষ্যে আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরে নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়।

এ সময় প্রধান বিচারপতিকে বৃহত্তর ময়মনসিংহের বিভিন্ন জেলার ঐতিহাসিক ঐতিহ্যের প্রতিক সম্বলিত শুভেচ্ছা স্মারক প্রদান করেন ঢাকাস্থ জেলা সমিতি, আইনজীবী সমিতি ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও ব্যক্তিবর্গ।

বৃহত্তর ময়মনসিংহ সমিতি

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এসময় উপস্থিত ছিলেন

বৃহত্তর ময়মনসিংহ সমিতির সভাপতি ও এসডিজি সমন্বয়ক (প্রধানমন্ত্রীর কার্যালয়) আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সমিতির মহাসচিব ও ডিএমপির অতিরিক্ত কমিশনার ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ।

এ সময় সমিতির পক্ষ মহামান্য প্রধান বিচারপতিকে নাগরিক সংবর্ধনা ও শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ও ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান, সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, পিএসসি’র সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, পররাষ্ট্রমন্ত্রণালয়ের সচিব রিয়ার এডমিরাল খোরশেদ আলম, সাবেক সিনিয়র সচিব ও শেরপুর জেলা সমিতির সভাপতি নজরুল ইসলাম, সাবেক বাণিজ্য সচিব জাফর উদ্দিন আহমেদ, বাণিজ্য মন্ত্রণালয়ের সাবেক যুগ্মসচিব ও ট্যারিফ কমিশনের সদস্য আবু রায়হান আলবেরুনি, দুদক কমিনার মো. জহুরুল হক প্রমুখ।

নব নিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসান গতকাল মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বঙ্গভবনে শপথ গ্রহণ করেন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাকে শপথ বাক্য পাঠ করান।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ১৯৫৯ সালের ১ জানুয়ারি নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার ছায়াশী গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ২০০৯ সালে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান। পরে ২০১১ সালে স্থায়ী বিচারপতি হিসেবে তাঁর নিয়োগ নিশ্চিত করা হয় এবং ২০২০ সালের ৩ সেপ্টেম্বর তিনি আপিল বিভাগের বিচারপতি হন। দেশের ২৪ তম প্রধান বিচারপতি হিসেবে হাসান ফয়েজ সিদ্দিকীর স্থলাভিষিক্ত হয়েছেন।

বৃহত্তর ময়মনসিংহ সমিতি

বক্তব্য প্রদান করেন বৃহত্তর ময়মনসিংহ সমিতির মহাসচিব ও ডিবি প্রধান হারুন অর রশিদ

নাগরিক সংবর্ধনায় ময়মনসিংহ সমিতির মহাসচিব ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ বলেন, বৃহত্তর ময়মনসিংহের সন্তান হিসেবে মাননীয় প্রধান বিচারপতির দায়িত্ব গ্রহণ আমাদের জন্য গর্বের। মাননীয় প্রধান বিচারপতি বৃহত্তর ময়মনসিংহের সন্তান- এজন্য আমরা আনন্দিত, আমরা ধন্য।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আজহারুল ইসলাম, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মমতাজ উদ্দিন ফকির, সাধারণ সম্পাদক আব্দুন নূর দুলাল, বৃহত্তর ময়মনসিংহ সমিতির সহসভাপতি মাহফিজুর রহমান বাবুল, সাপ্তাহিক শীর্ষ খবর এর সম্পাদক ও পুষ্পধারা প্রপার্টিজ লি. এর ডিরেক্টর মার্কেটিং মুহাম্মদ মনিরুজ্জামান (শাশ্বত মনির), হিমালয় গ্রুপের এমডি মিজানুর রহমান, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাহিত্য সম্পাদক শাহানা জেসমিন, শেরপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের আহ্বায়বক মহিউদ্দিন আহমেদসহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা, সুপ্রিম কোর্টের বিচারপতি, আইনজীবি, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ও বিভিন্ন অঙ্গনের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Comments