সাংবাদিক নির্যাতনের ঘটনায় ৩ ডিবি বরখাস্ত

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৮

স্টাফ রিপোর্টার :  সাংবাদিক পরিচয় শুনে এ সময় সুমনকে বেধড়ক মারধর ও অণ্ডকোষ চেপে ধরে অজ্ঞান করে ফেলে। এরপর হাতকড়া পরিয়ে, গলা পেঁচিয়ে গাড়িতে উঠিয়ে সুমনকে ডিবির কার্যালয়ে নেয়া হয়। সেখানে তাকে মধ্যযুগীয় কায়দায় অমানুষিক নির্যাতন করা হয়। খবর পেয়ে বরিশালের সিনিয়র সাংবাদিকরা ছুটে যান ডিবির কার্যালয়ে। এ সময় ডিবিসির রিপোর্টার অপুরায় ও মানবকণ্ঠের সালেহ টিটুকেও লাঞ্ছিত করে ডিবির সদস্যরা। পরে উপ-পুলিশ কমিশনার গোলাম রউফকে অবহিত করলে তিনি বিষয়টি সমাধানের জন্য সবাইকে তার কক্ষে নিয়ে আসেন। এ সময় সুমনের সারা শরীরে আঘাতের চিহ্ন ও সুমনের কাছে নির্যাতনের কথা শুনে উপ-পুলিশ কমিশনার গোলাম রউফ ও উত্তম কুমার পাল দুঃখ প্রকাশ করেন।

সাংবাদিক সুমন হাসানের হাতে হ্যান্ডকাফ পড়িয়ে অমানুষিক নির্যাতনের ঘটনায়  বরিশাল মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের তিন সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার (১৬ মার্চ) রাতে তাদেরকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার নাসির উদ্দিন মল্লিক।

বরখাস্তরা হলেন- মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কনস্টেবল রাসেল পারভেজ, মাসুদুল হক ও আব্দুর রহিম ।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে জেলার দক্ষিণ চকবাজারের পুরাতন বিউটি হলের সামনে ডিবি পুলিশ একটি বাসায় মাদকের অভিযান চালালে সাংবাদিক সুমন হাসান ঘটনাস্থলে উপস্থিত হন। অভিযানের বিষয়ে পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলতে চাইলে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে ৮ পুলিশ সদস্য মিলে সুমনের ওপর চড়াও হয়।

এ ঘটনার কয়েকঘন্টা পরেই সুমনের আঘাতের চিহ্নের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ায় দেশ ও বিদেশে আলোচনা সমালোচনা এবং নিন্দার ঝড় বয়ে যায়।

#একুশ নিউজ/এএইচ

Comments