বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ আগামীকাল; ব্যাপক প্রচারের নির্দেশ

প্রকাশিত: ১১:১৬ পূর্বাহ্ণ, মে ৯, ২০১৮

স্টাফ রিপোর্টার: অবশেষে উৎক্ষেপণ মহাকাশে উৎক্ষেপণ হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১। আগামীকাল ১০ মে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে এটি উৎক্ষেপণ করা হবে।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কেপ ক্যানাভেরাল লঞ্চ প্যাড থেকে স্থানীয় সময় বিকেল চারটায় এটি উৎক্ষেপণ করার কথা। বাংলাদেশ সময় অনুযায়ী স্যাটেলাইটটি উৎক্ষেপণের সময় ১১ মে দিবাগত রাত তিনটা।

এদিকে স্যাটেলাইট উৎক্ষেপণ অনুষ্ঠানটি ব্যাপক প্রচারের জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

জানা গেছে, মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. শাফায়াত মাহবুব চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে দেশের সব জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়।

এর আগে স্যাটেলাইট উৎক্ষেপণ অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করার জন্য বাংলাদেশ টেলিভিশন বিটিভির মহাপরিচালককে চিঠি দিয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী প্রধান নাজমুন আরা সুলতানা স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়েছে, আমারেকিার ফ্লোরিডা থেকে আমেরিকান সময় ১০ মে, বিকাল ৪টা ১২ মিনিট থেকে ৬টা ২২ মিনিটে (বাংলাদেশ সময় ১০ মে দিবাগত রাত অর্থাৎ ১১ মে ভোর ২টা ১২ মিনিট থেকে ৪টা ২২ মিনিট) উৎক্ষেপণ হবে।

/এমএম

Comments