‘জাতীয় ঐক্য সমাবেশে’ বিএনপিসহ বিভিন্ন সংগঠনের নেতারা

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৮

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের ডাকে জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে যোগ দিয়েছে বিএনপি, যুক্তফ্রন্ট, খেলাফত মজলিসসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

শনিবার বিকাল ৩টায় গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে সমাবেশ শুরু হয়। সমাবেশের শুরুতে শিল্পী সুরাইয়া পারভীন ও মায়শা সুলতানার কণ্ঠে ‘আমাদের ন্যায্য অধিকার যত, আমাদের ফিরিয়ে দাও’ শীর্ষক গণসঙ্গীত পরিবেশন করা হয়। বিকাল সাড়ে ৪টার দিকে সমাবেশের প্রধান অতিথি যুক্তফ্রন্টের চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী অনুষ্ঠানস্থলে এসে পৌঁছান।

জাতীয় ঐক্যের আহ্বায়ক ড. কামাল বলেন, দেশের মানুষ ভোটাধিকার থেকে বঞ্চিত। আজ তা পুনরুদ্ধারে আমরা সমবেত হয়েছি। একাত্তর সালে ‍মুক্তিযুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে জনগণ বিজয় ছিনিয়ে এনেছিল।

তিনি বলেন, আজ জাতীয় ঐক্যের ভিত্তিও হচ্ছে কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠা; রাষ্ট্রের আর্থিক শৃঙ্খলা নিশ্চিত করে জনগণের মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিত করা সম্ভব।

 

ড. কামালের সভাপতিত্বে ও নাগরিক ঐক্যের সদস্য সচিব আবম মোস্তফা আমিনের পরিচালনায় সমাবেশের মঞ্চে আছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা বারিস্টার মইনুল হোসেন, বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটি সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, আবদুল মঈন খান, বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা নুর হোসাইন কাসেমী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মো. মনসুর এবং জাফরুল্লাহ চৌধুরী।

Comments