খাদ্য নিরাপত্তা আরো শক্তিশালী করতে সরকারের ধারাবাহিকতা জরুরি: খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮

স্টাফ রিপোর্টার: খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন আর উত্তরবঙ্গে মঙ্গা নেই। শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। এই খাদ্য নিরাপত্তা রক্ষা করতে সরকারের ধারাবাহিকতা জরুরি।

খাদ্যমন্ত্রী বলেন, এখন উৎপাদন থেকে খাবার টেবিল পর্যন্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করাই সরকারের লক্ষ্য। সরকার সেই লক্ষে কাজ করছে। সরকার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গঠন করেছে। এটিকে আরও শক্তিশালী করে নিরাপদ খাদ্য নিশ্চিত করা হবে। এজন্য শেখ হাসিনার সরকারের ধারাবাহিকতা জরুরি।

জাতীয় প্রেসকাবে স্বাধীনতা সেনিটারিয়ান পরিষদ (স্বাসেপ) আয়োজিত ‘খাদ্য নিরাপত্তা ও নিরাপদ খাদ্য আইন ২০১৩’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

কামরুল ইসলাম বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমরা স্যানিটারি ইন্সপেক্টদের বিভিন্ন পর্যায়ে প্রশিক্ষণ দিয়েছি। সরকার আপনাদের প্রশিক্ষণকে কাজে লাগাতে চায়। তিনি বলেন, সরকার যখনই আপনাদেরকে আমাদের কাছে ন্যস্ত করবে তখনই আমরা আপনাদের নিয়ে কাজ শুরু করতে পারবো।

তিনি বলেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গঠনের মধ্য দিয়ে আমরা মাত্র শুরু করলাম। আমাদের জনবল বর্তমানে মাত্র ৩৪১ জন। তাই আমাদের সঙ্গে কাজ করতে হলে আপনাদেরকে ধৈর্য্য ধরতে হবে। তিনি বলেন, ভারত, শ্রীলংকাসহ বিভিন্ন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গঠনের পর পুরো কার্যক্রম চালাতে ৮/১০ বছর সময় লেগেছে। আমরা আশা করছি এর চেয়ে কম সময়ে আমাদের নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে কার্যকর ও শক্তিশালী করতে পারবো।

/এমএম

Comments