অচিরেই নবম ওয়েজ বোর্ড ঘোষণা: কাদের

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, জুন ১৬, ২০১৯

ডেস্ক: অচিরেই নবম ওয়েজ বোর্ড ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের নতুন বেতন কাঠামো সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির প্রধান ওবায়দুল কাদের।

রোববার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সংবাদপত্রের মালিক ও শ্রমিক সংগঠন, সাংবাদিক সংগঠন ছাড়াও সংশ্লিষ্টদের নিয়ে মন্ত্রিসভা কমিটির বৈঠক করেন সেতুমন্ত্রী।

এরপর তিনি সাংবাদিকদের বলেন, খোলামেলাভাবে সব স্টেকহোল্ডার কথা বলেছেন, সবার বক্তব্য আমরা শুনেছি। প্রত্যেকে নিজ নিজ অবস্থান দ্বিধাহীনভাবে তুলে ধরেছেন। সবার বক্তব্য শেষবারের মতো শুনেছি। বার বার এ ধরনের বৈঠক ডেকে সময়ক্ষেপণের প্রয়োজন নেই। বিষয়টি আর ঝুলিয়ে রাখাও বাস্তবসম্মত নয়, যুক্তিসংগত নয়।

তিনি বলেন, এরপর আমরা নিজেরা, মন্ত্রিসভা কমিটি বসব। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করব, তার পরামর্শ নেব এবং এ ব্যাপারে একটা সিদ্ধান্তে আমরা পৌঁছাব এবং অচিরেই সিদ্ধান্ত ঘোষণা করব।

ওবায়দুল কাদের বলেন, বিষয়টি (নবম ওয়েজবোর্ড) অনেক দিন আলাপ-আলোচনার পর্যায়ে ছিল এখন চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেছি। আশা করি, খুব বেশি সময় লাগবে না, আমরা খুব দ্রুত এর সমাধান দিতে পারব এবং সিদ্ধান্ত ঘোষণা করতে পারব।

নবম ওয়েজ বোর্ডে ইলেক্ট্রনিক গণমাধ্যমকে রাখা হয়নি বলেও জানান তিনি।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানান, গণমাধ্যমকর্মী আইন ভেটিং পর্যায়ে আছে, এই আইন হলে সেটার আলোকে ইলেক্ট্রনিক মিডিয়ার জন্য আলাদা ব্যবস্থা করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, শিল্পমন্ত্রী নূরুল মজিদ হুমায়ুন, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান সভায় উপস্থিত ছিলেন।

নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) এর সভাপতি, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, সংগঠনটির সহসভাপতি ও সমকালের প্রকাশক এ কে আজাদ সভায় অংশ নেন।

এসকে/

Comments