স্যাটেলাইট উৎক্ষেপণে সরকারকে অভিনন্দন না জানিয়ে সংর্কীর্ণতার পরিচয় দিয়েছে বিএনপি

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, মে ১২, ২০১৮

স্টাফ রিপোর্টার: দেশের প্রথম স্যাটেলাইট ‘বঙ্গবন্ধু-১’ সফলভাবে উৎক্ষেপণের পর সরকারকে অভিনন্দন না জানিয়ে বিএনপি সংকীর্ণ মনের পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দেশের অর্জনকে স্বীকৃতি দিতে তারা ছোট মনের পরিচয় দিয়েছে। তারা দেশের সাফল্য নিয়ে গর্ব করে না। মহাকাশে স্যাটেলাইট পাঠানোর মতো সাফল্যের পরও যারা সরকারকে অভিনন্দন জানাতে কার্পণ্য করে তাদের দেশপ্রেম নিয়ে সন্দেহ আছে।

শনিবার সকালে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স মিলনায়তনে আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির উদ্যোগে ‘মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নিরসন’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের অর্জন অস্বীকার করতে গিয়ে বিএনপি দেশের অর্জন ও সাফল্যকে অস্বীকার করছে। তিনি বলেন, বিএনপির দুর্নীতির কারণেই ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসে। তাই দুর্নীতি করলে এর পরিণাম কী হয় সেটা মালয়েশিয়া থেকে বিএনপিকেই শিক্ষা নিতে হবে। এ সরকার দুর্নীতি করে এমন প্রমাণ কেউ দিতে পারেনি।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আপনাদের চেয়ারপারসন দুর্নীতির দায়ে কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান দন্ড মাথায় নিয়ে বিদেশে পলাতক। আপনারা ক্ষমতায় থাকাকালে হাওয়া ভবনের দুর্নীতির কথা দেশের মানুষ ভুলে যায়নি। দুর্নীতি আর বিএনপি সমর্থক এটা সবাই জানে।’

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উেক্ষপণ প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিদেশে বসে বিএনপির এক নেতা ফেসবুক লাইভে এসে বলেন, সেই কবে নাকি জিয়াউর রহমান স্যাটেলাইটের স্বপ্ন দেখেছিলেন। কয়েকদিন পর বলবে পদ্মাসেতুও জিয়ার স্বপ্ন।

ওবায়দুল কাদের কাদের বলেন, বিএনপি শুধু পার্টিইজম-ই করে। তাদের টার্গেট হচ্ছে যেনতেনভাবে ক্ষমতায় যাওয়া। তারা আওয়ামী লীগের বিরুদ্ধে অনেক কথা বলে কিন্তু দেশের মাদক, জঙ্গি, সন্ত্রাসের বিরুদ্ধে একটি কথাও বলে না। বিএনপি নিজেরা ক্ষমতায় যেতে পারুক বা না পারুক শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে চায়।

বিএনপির আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে না এলে নির্বাচন বা গণতন্ত্রের কোনো ক্ষতি হবে না।

উপকমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে সেমিনারে আরো বক্তব্য রাখন জাতীয় প্রেসক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত প্রমুখ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপ-কমিটির সদস্য সচিব হারুনুর রশিদ।

/এমএম

Comments