বই: ‘সৌভাগ্যের সোপান পবিত্র মাহে রমজান’

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৯

ইসলাম ডেস্ক: দরজায় কড়া নাড়ছে পবিত্র মাহে রমজান। হাদিসে বর্ণিত ইমান ও ইহতেসাবের সঙ্গে মাহে রমজানের রোজাগুলো আদায় করার জন্য প্রয়োজন রোজার মাসায়েল জানা। সময়ের সাথে তাল মিলিয়ে সমসাময়িক জটিলতপূর্ণ আধুনিক মাসআলা-মাসায়েল জানাটা আরো অধিক জরুরী।

রমজানের আধুনিক মাসাআলার অনন্য সমাহার নিয়ে বুকসেলফ প্রকাশনী থেকে বেরিয়েছে মুফতি জাকারিয়া হারুনের ‘সৌভাগ্যের সোপান পবিত্র মাহে রমজান’।

বইটির সংক্ষিপ্ত বিবরণ:

‘সৌভাগ্যের সোপান পবিত্র মাহে রমজান’
লেখক : মুফতি জাকারিয়া হারুন
প্রকাশক : বুকশেলফ
প্রচ্ছদ : সুলাইমান সাদী
মূল্য : ১৫০ টাকা
পরিবেশক : আহবান প্রকাশনী, বাংলাবাজার, ঢাকা

পবিত্র মাহে রমজান মুসলমানদের জন্য একটি সৌভাগ্যের সিঁড়ি। এ মাসে অসংখ্য মুমিনকে জাহান্নাম থেকে মুক্তি দিয়ে জান্নাতের সুখময় জগতে আমন্ত্রণ জানানো। এ মাসে আল্লাহর কাছে বড় ছোট যে কোনো গুনাহ থেকে মাফ চাইলেই মাফ করে দেয়া দেয়া হয়। মাসজুড়ে অঝোর ধারায় পৃথিবীব্যাপী বর্ষণ করা হয় রহমতের অমিয় ধারা।

মহিমান্বিত এ মাসটিকে আরো আয়োজনমুখ করে তোলা হয়েছে রোজা, ইফতার, সেহরি ও তারাবির মতো মুগ্ধকর কিছু আমলের মাধ্যমে। এ ছাড়াও এ মাসেই আল্লাহ তাআলা প্রিয়নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ওপর নাজিল করেছেন পবিত্র কুরআনুল কারিম। হাজার মাসের চেয়ে উত্তম ও বরকমতময় রাত ‘পবিত্র শবে কদর’ এ মাসেরই একটি অনিন্দ্য রজনী।

এমন বরকতময় ও আনন্দমুখর মাসটিকে সঠিকভাবে কাজে লাগাতে প্রয়োজন রমজানের প্রতিটি আমল পুঙ্খানুপুঙ্খভাবে আদায় করা। আর এর জন্য সবার আগে দরকার রমজানকে জানা। রমজানের গুরুত্ব ও মাহাত্ম্য অনুধাবন করা। রমজানের প্রতিটি আমলের বৈশিষ্ট্য ও আদায়ের পদ্ধতি জানা। রমজানের রোজা রাখা যেমন ফরজ, রমজান বিষয়ক ইলম অর্জন করাও ফরজ।

পবিত্র ফরজ বিধান রোজার প্রতিটি মুহূর্ত বরকতময় করে তোলার জন্য প্রকাশানা সংস্থা ‘বুকশেলফ’ থেকে বেরিয়েছে মুফতি জাকারিয়া হারুনের ‘সৌভাগ্যের সোপান পবিত্র মাহে রমজান’।

বইটিতে যা পাবেন
===========
🔰 ফাজায়েলে রমজান
🔰 রোজার ইতিহাস
🔰 যুক্তির আলোকে রোজা
🔰 মাসায়েলে রমজান
🔰 ইফতারের মাসায়েল
🔰 সাহরির মাসায়েল
🔰 রোজার কাজা কাফফারা ও ফিদয়া
🔰 নারীর মাসায়েল
🔰 তারাবি
🔰 ঈদের মাসায়েল
🔰 নফল রোজা
🔰 রোজার আধুনিক মাসায়েল
🔰 লাইলাতুল বরাত
🔰 লাইলাতুল কদর
🔰 জাকাতের মাসায়েল
🔰রমজান বিষয়ক দশটি প্রবন্ধ

বইটি পেতে সরাসরি যোগাযোগ করুন : 017320760694 (বিকাশ)

অথবা বাংলাবাজার ইসলামী টাওয়ার, যাত্রাবাড়ি কিতাব মার্কেটসহ দেশের অভিজাত লাইব্রেরিগুলোতে খোঁজ করুন। কুরিয়ারে বুকশেলফের সব বই পাঠানো হয়। কুরিয়ারে পেতে বইয়ের মূল্য অগ্রিম বিকাশ করে নাম, ঠিকানা ও মোবাইল নম্বর ইনবক্স করুন।

/আরএ

Comments