সেই রাজীব এখন লাইফ সাপোর্টে

প্রকাশিত: ৩:০৪ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০১৮

একুশ ডেস্ক: বাংলাদেশের রাজধানী ঢাকায় দুই বাসের রেষারেষিতে হাতা হারানো কলেজ ছাত্র রাজীব হোসেনের অবস্থার অবনতি হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকেরা।

তার চিকিৎসার দায়িত্বে থাকা হাসপাতালের অর্থোপেডিকস বিভাগের অধ্যাপক মোজাফফর হোসেন বিবিসি বাংলাকে জানিয়েছেন, ‘আজ সকাল থেকে লাইফ সাপোর্টে রয়েছেন রাজীব হোসেন। তার মস্তিষ্কে আবার রক্তক্ষরণ হয়েছে’। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে। তার শ্বাসকষ্টও বেড়ে গেছে।

ডা. হোসেন জানান, তার পরিস্থিতি সম্পর্কে কি করণীয় সেটি ঠিক করতে এখন একটি মেডিকেল বোর্ড কাজ করছে। তার মাথায় সিটি স্ক্যান করা শুরু হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর সিদ্ধান্ত হবে – তাকে নিয়ে এখন কি করতে হবে।

তিনি আরো বলেন, মাথায় আঘাতে সবসময় এক ধরনের বাড়তি ঝুঁকি থাকে। এই ধরনের আঘাতে এক ধরনের অনিশ্চয়তা সবসময় থাকে।

ঢাকার মহাখালী এলাকার সরকারি তিতুমীর কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন। তিনি ঢাকায় একটি মেসে থাকতেন। এপ্রিলের চার তারিখ রাষ্ট্র মালিকানাধীন বাস সার্ভিস বিআরটিসির একটি বাসে চড়ে কলেজে যাচ্ছিলেন।

বাসের প্রবেশ পথে ঝুলে প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাচল করেন বহু মানুষ

রাজধানীর একটি অন্যতম প্রধান সড়কে সার্ক ফোয়ারার কাছে ব্যক্তি মালিকানাধীন স্বজন পরিবহণের একটি বাসের সাথে রেষারেষির এক পর্যায়ে বাস দুটি একটি আরেকটির গাঁয়ে ঘষা খেতে শুরু করে।

দুটি বাসের প্রবল ঘষায় বিচ্ছিন্ন হয়ে যায় বাসের দরজায় ঝুলে থাকা রাজীবের হাত। তিনি রাস্তায় পড়ে যান এবং মাথায় গুরুতর আঘাত পান। যে কারণে এই ঘটনাটি বহু মানুষকে নাড়া দিয়েছে তা হল তার বিচ্ছিন্ন হাতটি দুই বাসের ফাঁকে ঝুলে ছিল।

দুই বাসের ফাঁকে আটকে থাকা সেই হাতের একটি ছবি ব্যাপকভাবে ফেসবুকে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় মানুষজনের নিরাপত্তাহীনতার একটি প্রতীক হয়ে উঠেছে ছবিটি।

চিকিৎসকরা বলছেন, তার অবস্থা এতদিন আশঙ্কাজনক ছিল। কিন্তু আজ তার পরিস্থিতির আরো অবনতি হয়েছে।

সূত্র : বিবিসি/এসআর

Comments