নুসরাত হত্যাকারীসহ নারী নিপিড়নকারীদের শাস্তির দাবিতে ছাত্র আন্দোলনের মানবব্ন্ধন

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ফেনীতে মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফী এবং ঢাকা, গোপালগঞ্জ ও দিনাজপুরসহ দেশব্যাপী যৌন হয়রানী ও নৃশংসভাবে হত্যার প্রতিবাদ এবং নিপীড়নকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

শনিবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত মানববন্ধনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সহ-সভাপতি এম. হাছিবুল ইসলাম এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, প্রশিক্ষণ সম্পাদক শেখ মুহাম্মাদ আল-আমিন, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মাদ আব্দুল জলিল, পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ প্রমুখ।

এসময় সভাপতির বক্তব্যে এম. হাছিবুল ইসলাম বলেন, দেশে ধর্ষণ, যৌন হয়রানী ও নৃশংস হত্যাকা- এখন নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিনত হয়েছে। সম্প্রতি ফেনীতে আলিম পরীক্ষার্থী মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফীকে নৃশংসভাবে পুড়িয়ে হত্যা দেশবাসীকে চরমভাবে ব্যথিত করেছে। তিনি বলেন, এ হত্যাকাণ্ডে জড়িত অধ্যক্ষ সিরাজুদ্দৌলাসহ সকল ঘাতকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, দেশে বহু ধর্ষক, খুনী বিচারের আওতার বাইরে ঘোরাফেরা করার কারণে এসব অপরাধ দিনদিন বৃদ্ধি পাচ্ছে। আমরা চাই নুসরাত জাহান রাফীর হত্যাকাণ্ডের মূল হোতা অধ্যক্ষ সিরাজুদ্দৌলাসহ জড়িত সবাইকে শাস্তির আওতায় এনে দৃষ্টান্ত স্থাপন করা হোক। অন্যথায় এ আন্দোলনের দাবানল দেশব্যাপী ছড়িয়ে পরবে।

তিনি আরো বলেন, দেশে এখন হাজার হাজার পর্ণসাইট থেকে কিশোর-কিশোরীরা অবাদে পর্ণগ্রাফী দেখতে পাচ্ছে, যা তাদেরকে ধর্ষণে উৎসাহী করে। এছাড়াও বিনোদনের নামে দেশে এখন যে সিনেমা নির্মাণ করা হচ্ছে, তার মধ্যে পরকীয়া, ধর্ষণ ও তরুণ-তরুণীদের অবাধ মেলামেশার প্রতি উৎসাহিত করা হচ্ছে। যা আমাদের সংস্কৃতির সাথে মানানসই নয়। এসব সিনেমা নির্মাণ ও অবাদ পর্ণসাইটের বিচরণ বন্ধে তথ্য মন্ত্রণালয়কে কার্যকরী পদক্ষেপ নিতে হবে।

আমরা ইতিপূর্বে পর্ণসাইট বন্ধে সরকারী উদ্যোগ নেয়ার আশ্বাস পেয়েছিলাম, কিন্তু তার কার্যকরী পদক্ষেপ না নেয়ায় আমরা আশাহত হয়েছি। তাই আমরা আজকের মানববন্ধন থেকে সকল পর্ণসাইট বন্ধ করে দেয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট বিভাগের প্রতি জোর দাবী জানাচ্ছি।

মানববন্ধনে উপস্থিত ছাত্রনেতারা বলেন, ঘাতক-ধর্ষকদের কোনো ধর্ম নেই। সে যেই হোক, তার বিচার করতেই হবে। মানববন্ধন থেকে নুসরাত জাহান রাফী হত্যা, ঢাকা, গোপালগঞ্জ ও দিনাজপুরে যৌন হয়রানী ও নৃশংস হত্যার দ্রুত বিচার দাবি করা হয়।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, প্রকাশনা সম্পাদক ইউসুফ আহমাদ মানসুর, অর্থ ও কল্যাণ সম্পাদক গাজী মুহাম্মাদ ওসমান গনী, কলেজ সম্পাদক এম এম শোয়াইব, আলিয়া মাদরাসা সম্পাদক সাইফ মুহাম্মাদ সালমান, প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক মাহমুদুল হাসান, কেন্দ্রীয় সদস্য মুহাম্মাদ সিরাকজুল ইসলামসহ ঢাকা মহানগর নেতৃবৃন্দ।

/আরএ

Comments