ছাত্রলীগ নেতা আসাদের নির্দেশনায় পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালন

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৯

নিজস্ব প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদের নির্দেশনায় তার নিজ গ্রামে পরিস্কার, পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (১০ আগস্ট) মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়ন পরিষদের সামনে ও এর আশেপাশের এলাকায় এই পরিচ্ছন্ন অভিযান চালানো হয়।

এসময় আশেপাশে থাকা বিভিন্ন পরিত্যক্ত ময়লা আবর্জনা ও জমে থাকা পানি পরিষ্কার করে মশার আবাসস্থল ধবংস করা হয়। সারাদেশে ডেঙ্গুর প্রভাব বেড়ে যাওয়ায় বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে দেশের সব স্থানে ডেঙ্গু প্রতিরোধে কাজ করা হচ্ছে। এরই প্রেক্ষিতে ছাত্রনেতা আসাদ তার নিজ গ্রামের তার অনুসারীদের দিয়ে পরিচ্ছন্নতা অভিযান পালন করে।

এ বিষয়ে জবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, সম্প্রতি সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে অনেক মানুষ হাসপাতালে ভর্তি হচ্ছে৷ ডেঙ্গু রোগের চিকিৎসা নেই৷ কিন্তু প্রতিকারের মাধ্যমে আমরা ডেঙ্গু প্রতিরোধ করতে পারি। এডিস মশার মাধ্যমে ডেঙ্গু ছড়ায় তাই এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস করতে পারলে আমরা ডেঙ্গু প্রতিরোধে করতে পারবো। ডেঙ্গু একটি হুমকি যা মানুষের মৃত্যু ঘটায়।

তিনি আরো বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মানবতার ফেরিওয়ালা খ্যাত গোলাম রাব্বানী ভাইয়ের নির্দেশ আমি পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পালন করছি। দেশব্যাপি পরিস্কার পরিচ্ছন্নতার অংশ বিশেষ মানবিক দিক থেকে সকলের মহতি উদ্যোগে এই কর্মসূচি আয়োজন করা উচিত।

Comments