বশেমুরবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে মোমবাতি হাতে প্রতিবাদ

মো.মুরাদ হোসেন,রাবি:বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য খন্দকার নাসিরের পদত্যাগের দাবি এবং আন্দোলনরত শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনার প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচি পালন করে।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে শিক্ষার্থীরা বলেন,বশেমুরবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর যে নৃশংস হামলা চালানো হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।এ ধরনের ঘটনার জন্য বাংলার ছাত্রসমাজ বসে থাকবে না। কীভাবে একজন বিশ্ববিদ্যালয়ের ভিসি হামলার জন্য স্থানীয় সন্ত্রাসদের লেলিয়ে দিতে পারেন। তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এছাড়াও শিক্ষার্থীরা, এক দফা এক দাবি ভিসি তুই কবে যাবি, ভিসির কালো হাত ভেঙে দাও গুড়িয়ে দাও,অন্যায় মানি না মানবো না,শিক্ষার্থীদের ওপর হামলা কেন জবাব চাই দিতে হবে,সাংবাদিকদের ওপর হামলা কেন জবাব চাই দিতে হবে, ভিসি নাসিরের দুই গালে জুতা মার তালে তালে ইত্যাদি স্লোগান দিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

প্রসঙ্গত,১১ সেপ্টেম্বর ফেসবুক স্ট্যাটাসে “বিশ্ববিদ্যালয়ের কাজ কি?” এ প্রশ্ন করায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক ফাতেমাতুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য খন্দকার নাসিরুদ্দিন।

Comments