বাড়ি বাড়ি ঘুরে শীতবস্ত্র বিতরণ ‘নান্দাইল আর্তসেবা ফাউন্ডেশন’র

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: মানবসেবা পরম ধর্ম। মানুষের কল্যাণে তাদের বিপদে পাশে দাঁড়ানো মানুষের নৈতিক ও মানবিক দায়িত্ব। সেই সাথে রয়েছে ধর্মীয় নির্দেশনাও।

অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ব্রত নিয়েেই গড়ে উঠেছে ‘নান্দাইল আর্তসেবা ফাউন্ডেশন’। এই শীতে শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়ে তারই দৃষ্টান্ত রাখছে সংগঠনটি। ঘরে ঘেরে গিয়ে পৌঁছে দিচ্ছে শীতার্তদের শীতবস্ত্র।

গত ১০ জানুয়ারি বৃহস্পতিবার ঢাকার কমলাপুরের ফুটপাতে ঘুমন্ত বস্ত্রহীন মানুষের মাঝে কম্বল বিতররণ করে ‘নান্দাইল আর্তসেবা ফাউন্ডেশন’। আজ সোমবারর ১৪ জানুয়ারি
ময়মনসিংহের নান্দাইল উপজেলার অজপাড়াগাঁয়ের অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে, সার্বিক খোঁজ খবর নিয়ে যথার্থ যোগ্য অসহায়দের মাঝে শীত বস্ত্র বিতরণ করে ‘নান্দাইল আর্তসেবা ফাউন্ডেশন’।

মানুষের দ্বারে দ্বারে শীত বস্ত্র পৌঁছে দিচ্ছেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি এস, এম তারিক জামিলের, সাধারণ সম্পাদক ডাঃ ফরিদ মিয়া, সমাজ কল্যাণ সম্পাদক শাহজাহান কবির, সদস্য আমিনুল ইসলাম ও স্থানীয় স্বেচ্ছাসেবী কর্মীরা।

সংগঠনটির সহ-সভাপতি মাসুদ রানা জানান, ২০১৮ সালের ৩ মার্চ প্রতিষ্ঠার পর থেকে
‘নান্দাইল আর্তসেবা ফাউন্ডেশন’ নান্দাইলের অসহায় মানুষদের কল্যাণে কাজ করে যাচ্ছে। বিনামূল্যে রক্তদান, অসুস্থদের চিকিৎসা পরামর্শ ও দেখভাল ও এতিমদের মাঝে ঈদবস্ত্র বিতরণের মতো কাজ আঞ্জাম দিয়ে যাচ্ছে।

মাসুদ রানা বলেন, আমরা ধারাবাহিকভাবে এই শীতে পুরো নান্দাইল উপজেলার অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে শীতবস্ত্র পৌঁছে দিতে চেষ্টা করবো ইনশাআল্লাহ।

তিনি বলেন, অসহায় মানুষের সেবা করা ও ভালোবাসা তো ঈমানের দাবী। কেননা রাসূল (সা.) বলেছেনঃ ‘কোনো ব্যক্তি ততক্ষণ পর্যন্ত জান্নাতে যেতে পারবে না, যতক্ষণ পর্যন্ত মুমিন না হয়। আর মুমিন ততক্ষণ পর্যন্ত হতে পারবে না যতক্ষণ পর্যন্ত মানুষকে ভালো না বাসে’। নবীজীর এই বাণীকে সামনে রেখে আমাদের এই যৎসামান্য চেষ্টা।

/এসএস

Comments