প্রচারণায় জমে উঠেছে মুক্তাগাছা উপজেলা নির্বাচন

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, মার্চ ২০, ২০১৯

আশরাফুল ফরাজী, মুক্তাগাছা প্রতিনিধি: আগামী ৩১ মার্চ চতুর্থ ধাপের পঞ্চম উপজেলা পরিষদের নির্বাচনকে সামনে রেখে মুক্তাগাছা উপজেলায় জমে উঠেছে নির্বাচনী প্রচারণা।

নির্বাচনে লড়ছেন ৪ জন চেয়ারম্যান প্রার্থী, ৭ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন।

দিন যতই ঘনিয়ে আসছে নির্বাচনী প্রচার-প্রচারণা ততই জমজমাট হচ্ছে। পোস্টারে ছেয়ে গেছে পৌরশহর ও গ্রামের অলিগলি। প্রার্থীর সমর্থকদের মিছিল ও মাইকের আওয়াজে ভোটের প্রচারের এলাকা উৎসবমুখরে পরিণত হয়েছে।

আর এই নির্বাচনকে সামনে রেখে জমজমাট হয়ে উঠছে মুক্তাগাছার প্রতিটি পাড়া মহল্লা। প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও সমর্থকরা। দিনভর চলছে এসব প্রচার ও প্রচারনা।

উঠান বৈঠক থেকে শুরু করে জনসংযোগ, মিছিল, মাইকিং এসবের কোনটাই বাদ যায়না প্রচারণা থেকে। জনসংযোগ করে ব্যাস্ত সময় অতিক্রম করছেন চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস- চেয়ারম্যান পদের প্রার্থীগন। প্রচার প্রচারণার সাথে জনগনকেও দিচ্ছেন নানা রকম প্রতিশ্রুতি।

চেয়ারম্যান পদে আলহাজ্ব বিল্লাল হোসেন সরকার (নৌকা), বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ (আনারস), এ্যাড. মোস্তফা কামাল (দোয়াত কলম) এবং ডা. মোঃহারুন-অর রশিদ হীরা (আম) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, জনাব শাহজাহান কবির (চশমা), আলহাজ্ব আরব আলী (উড়ো জাহাজ) জাহাঙ্গীর আলম (তালা), মুশফিকুর রহমান মশিউর (টিউবয়েল), মনিরুজ্জামান আকাশ(টিয়া পাখি), রফিকুল ইসলাম রবি (হাতুঁড়ী) এবং মোঃদেলোয়ার হোসেন (বই) প্রতীক।

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর তারা হলেন, রুমী দাশ (ফুটবল) এবং মুর্শিদা আক্তার কাকলী (কলসি) প্রতীক।

এছাড়াও প্রচারণার ক্ষেত্রে সবাই সমান সুযোগ পাচ্ছে বলে জানান প্রতিটি প্রার্থী। তবে শেষ পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের প্রত্যাশা সকল প্রার্থী ও সমর্থকদের।

/আরএ

Comments