কুবিতে নুসরাত ‘হত্যার’ প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০১৯

খোরশেদ আলম, কুবি: ফেনী মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদ ও এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন সড়কে বিভিন্ন প্রতিবাদী ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধন করে তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, নুসরাতকে স্পষ্ট ও পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। হত্যার সঙ্গে যেসব কুলাঙ্গার জড়িত তাদের বেঁচে থাকার কোনো অধিকার নেই। এ ঘটনার সাথে জড়িত দোষীদের বের করে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

ক্ষুব্ধ শিক্ষার্থীদের ফেস্টুন, প্ল্যাকার্ডে লেখা ছিলো ‘এত ধর্ষণ-হত্যা কিভাবে সহ্য কর বাংলাদেশ?, ‘বিবেক কবে জাগ্রত হবে?’, ‘আমার বোন মরল কেন, প্রশাসন জবাব চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘ধর্ষক ও খুনীদের ফাঁসি চাই’ ইত্যাদি।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মাজহারুল ইসলাম হানিফ, তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, কুতুব উদ্দিন, আরিয়ান খান তন্ময়সহ আরও অনেকে। মানববন্ধন থেকে নুসরাত হত্যার দ্রুত বিচার না হলে কঠোর কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দেন কুবি শিক্ষার্থীরা।

/আরএ

Comments