বহিরাগতদের আক্রমণে ইবির আবাসিক ছাত্র আহত

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০১৯

মুরতুজা হাসান নাহিদ, ইবি প্রতিনিধি: বহিরাগতদের আক্রমণে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় বর্ষের সাগর নামের এক আবাসিক ছাত্রকে বেধড়ক মারপিট করে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, আজ সন্ধ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের ইশতিয়াক আকাশ নামের এক ছাত্র বহিরাগত কয়েকজন সন্ত্রাসীদেরকে নিয়ে এসে বেধড়ক মারপিট করে একই বিভাগের তার ক্লাসমেট সাগর নামের এক ছাত্রকে আহত করেছে।

খবর পেয়ে পরিস্থিতি শান্ত করতে ঘটনাস্থলে ছুটে আসে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্সের ছাত্র বিপুল হোসাইন খান। পরে বিষয়টি মীমাংসা করতে হলের ভিতর নিয়ে যাওয়া হয় আকাশ ও আহত সাগরকে, আর এদিকে বহিরাগতদেরকে চলে যেতে বলেন বিপুল খান, এ বিষয়টি মুহূর্তের ভিতর জানাজানি হয়ে গেলে পরে আবাসিক শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ ও সহকারী প্রক্টর ড. নাছির উদ্দিন ঘটনাস্থলে চলে আসেন পরে তাদের উপস্থিতিতে পরিবেশ শান্ত হয়।

আহত আবাসিক শিক্ষার্থী সাগর ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী বলে জানা গেছে সে বলে আমাকে আজ সন্ধ্যায় ইশতিয়াক আকাশ বহিরাগত সন্ত্রাসীদেরকে নিয়ে এসে দেশী অস্ত্র দিয়ে আমার উপর অতর্কিত হামলা চালায়। সে আরো বলে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা বরাবর আমি একটি লিখিত অভিযোগ দিয়েছি অচিরেই এর দৃষ্টান্তমূলক বিচার চাই।

এব্যাপারে ইশতিয়াক আকাশ বলেন, আমার সাথে এলাকার কিছু বন্ধুরা ক্যাম্পাসে ঘুরতে এসেছিল কিন্তু বন্ধুত্বের মাঝে একটু ভুল বুঝাবুঝিতে অপ্রত্যাশিত ঘটনা ঘটে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, লিখিত অভিযোগ হাতে পেয়েছি তদন্ত সাপেক্ষে বিচার করা হবে।

/আরএ

Comments