স্বাধীনতা দিবসে ইশা ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও দোয়া

প্রকাশিত: ২:২১ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০১৯

লক্ষ্মীপুর প্রতিনিধি: বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও দোয় মাহফিলের মাধ্যমে মহাস স্বাধীনতা দিবস উদযাপন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখা।

মঙ্গলবার সকালে ইশা ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার উদ্যোগে শহরের দক্ষিণ তেমুহুনি থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি দক্ষিণ তেমুহুনি থেকে চকবাজার হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উত্তর তেমুহনি গিয়ে শেষ হয়।

এর আগে তেমুহুনিস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে ইশা ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি মুহা. নুরুল আলম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এইচ এম ইসমাইল সিরাজী এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি অনারারি ক্যাপ্টেন অব.মো.ইব্রাহিম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বাধীন দেশের নাগরিক হয়েও আজ আমরা পরাধীন। তিনি বলেন, যে দেশে মানুষের ভোট দেওয়ার অধিকার নেই! স্বাধীনভাবে মতপ্রকাশ ও চলাফেরার স্বাধীনতা নেই, সেই দেশের নাগরিকেরা কতটুকু স্বাধীন তা ভাবার সময় এসেছে।

স্বাধীনতার মাসে এদেশের ছাত্রসমাজ আজ কতিপয় প্রশ্নের উত্তর খুঁজছে , যে দেশের মানুষ ভোটাধিকার থেকে বঞ্চিত! যে দেশের মানুষ বাকস্বাধীনতা থেকে বঞ্চিত, যে দেশের সিমান্তে আজও জনতা লাশের মিছিলে প্রত্যক্ষ করছে! সেই দেশে স্বাধীনতার মাসে জাতীকে অন্যায়, অসত্য, দুর্নীতি, খুন, ধর্ষণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করার দায়িত্ব ছাত্রসমাজকে নিতে হবে।

এসময় স্বাধীনতা যুদ্ধের মূল প্রতিপাদ্য সাম্য মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার দায়িত্ব সচেতন ছাত্র সমাজকে নিতে আহ্বান জানান ইশা ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা সভাপতি মুহা. নুরুল আলম।

এসময় আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার সহ-সভাপতি মুহা.রাশেদুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মোঃ তানভীর হোসাইন,প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহা. মোফাচ্ছেল খাঁন, অর্থ সম্পাদক মুহা. হাবিবুর রহমান, দফতর সম্পাদক মুহা.ফারবেজ হোসাইন সহ প্রমুখ নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে বিশেষ দোয়া মুনাজাত করা হয়। এতে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী বীর শহিদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

/আরএ

Comments