ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুড়িগ্রাম সরকারি কলেজ শাখার সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:২৬ পূর্বাহ্ণ, মার্চ ৯, ২০১৯

কুড়িগ্রাম সরকারি কলেজ মসজিদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুড়িগ্রাম সরকারি কলেজ-এর সভাপতি শফিকুন্নবী বাইজিদ-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ মুহাম্মাদ মনিরুজ্জামান -এর সঞ্চালনায় কলেজ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি মুহাম্মাদ মুস্তাফিজুর রহমান। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- বেকারত্ব সমস্যা বাংলাদেশের জন্য অভিশাপে পরিণত হয়েছে। লক্ষ লক্ষ বেকার চাকরির জন্য হন্য হয়ে ঘুরছে। সরকারের দায়িত্ব ছিল তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা কিন্তু তা না করে সরকারি চাকুরিগুলোতে দলীয়ভাবে নিয়োগ দিতে নানা রকম জালিয়াতির আশ্রয় নিয়ে শিক্ষিত যুবকদের স্বপ্ন ভঙ্গ করছে।

সম্মেলনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর চলমান কমিটি বিলুপ্ত করে ২০১৯ সেশনের জন্য নতুন কমিটি ঘোষণা করেন। নবগঠিত কমিটির সভাপতি মোর্শেদ শফিকুন্নবী বাইজিদ, সহ-সভাপতি মুহাম্মাদ সামীউল ইসলাম এবং সাধারণ সম্পাদক মুহাম্মাদ আসিফ মাহদী-এর নাম ঘোষণা করা হয়।

সভাপতির বক্তব্যে শফিকুন্নবী বাইজিদ বলেন, ক্যাম্পাসে সকল বৈধ ক্রিয়াশীল ছাত্র সংগঠনের প্রকাশ্য রাজনীতি করার অধিকার দিতে হবে। সেইসাথে বিভিন্ন মিটিং মিছিলে সরকারি দলের ছাত্র সংগঠন কর্তৃক সাধারণ ছাত্রদের জোড়পূর্বক অংশগ্রহণের প্রবণতা বন্ধ করতে হবে এবং কলেজ হোস্টেলে সর্বশ্রেণীর ছাত্রদের আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে হবে। মেধাবী নেতৃত্ব সৃষ্টি করার জন্য অনতিবিলম্বে কুড়িগ্রাম সরকারি কলেজ ছাত্র সংসদ নির্বাচনের দাবীও জানান তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখার উপ-সম্পাদক শেখ মোহাম্মদ শহিদুল ইসলাম , ছাত্র আন্দোলন জেলা শাখার সহ-সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহ-আলম, সদর থানার সভাপতি মাহবুব হাসান, রাকিবুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ।

Comments