দৃষ্টিভঙ্গি পজেটিভ হলে সফলতা অর্জন সম্ভব: অধ্যাপক ড. মাহবুবর রহমান

প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, এপ্রিল ৯, ২০১৯

মুরতুজা হাসান নাহিদ, ইবি প্রতিনিধি: ‘দৃষ্টিভঙ্গি পজেটিভ হলে যত প্রতিবন্ধকতা আসুক সফলতা অর্জন করা সম্ভব। যদি আমাদের দেশের মানুষগুলোকে কাজের ভিতর দিয়ে ব্যস্ত রাখা যায় তাহলে এই যুবসম্প্রদায়কে মাদকসেবন থেকে বিরত রাখা সম্ভব। মানুষ কর্মব্যস্ত থাকলে দৃষ্টিভঙ্গি পজিটিভ থাকে আর দৃষ্টিভঙ্গি পজিটিভ থাকলে সেই মানুষ দ্বারা অপরাধ কম হয়’।

কুষ্টিয়া পৌরসভার সার্ধশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অষ্টম দিনের আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন পৌরসভা মেয়র আনোয়ার আলী।

ড. মাহবুব আরো বলেন, সাহিত্য, শিক্ষা ও সংস্কৃতির রাজধানী হিসেবে পরিচিত পশ্চিম বাংলার সমৃদ্ধ কুষ্টিয়া জেলাকে স্বাধীনতা সংগ্রামের সূর্যোদয় হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। আর এই কুষ্টিয়া অঞ্চলে আরো প্রদীপশিখা জ্বালিয়েছেন রবীন্দ্রনাথ, লালন, কাঙাল হরিনাথ, বিল্পবী বাঘা যতিন, প্যারী সুন্দরী, কবি আজিজুর রহমানের মত ক্ষণজন্মা মানুষদের স্মৃতিধন্য এই কুষ্টিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া-০৪ আসনের সাংসদ ও বাণিজ্য মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জজ।

পৌর কর্মকর্তা সাবিনা ইসলাম ও রানভির আহমেদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন কাউন্সিলর গোলাম লাভলু। আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

/আরএ

Comments