নতুন বছরকে ঘিরে বর্ণিল সাজে বেরোবি

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৯

আশরাফুল আবির, বেরোবি প্রতিনিধি: দেখতে না দেখতেই সমাপ্তি ঘটলো বাংলা আরেকটি বছর। ঘুড়ে এলো আবার বাঙালি জাতির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। আর এই নতুন বছরকে সমনে রেখে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সেজেছে রঙ্গিন সাজে। পুরো ক্যাম্পাস ভাসছে নানা রঙ্গের আল্পনায়। সেই সাথে উৎসব উপলক্ষে নানাবিধ কর্মসূচিও গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলা ১৪২৬ বর্ষবরণ উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মঙ্গল শোভাযাত্রাসহ দিনব্যাপি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠান সুষ্ঠভাবে পরিচালনার জন্য অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোরশেদ হোসেনকে আহ্বায়ক এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহাকারি অধ্যাপক আতিউর রহমানকে সদস্য সচিব করে ২৯ সদস্য বিশিষ্ট নববর্ষ উদযাপন কমিটি গঠন করা হয়েছে।

রবিবার সকাল ৯টায় মঙ্গল শোভাযাত্রা, ৯ টা ৪৫ মিনিটে বৈশাখ আবাহন সংগীত, ১০টায় মেলার উদ্বোধন ও পরিদর্শণ, বেলা ১১টায় বাংলা ঢোল নৃত্য, দুপুর ১২টায় গ্রামীণ খেলাধুলা, বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলেও জানান তিনি।

নববর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব আতিউর রহমান বলেন, পহেলা বৈশাখের দিনে মেলার আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও সংগঠনের জন্য প্রায় ২৫ থেকে ৩০ টির মত স্টল থাকবে। বরাবরের মত এবারেও আমরা মঙ্গল শোভাযাত্রাকে বেশি গুরুত্ব দিচ্ছি। শোভাযাত্রায় মাসকট হিসেবে বেশি প্রাধান্য পেয়েছে হাতিসহ বাঙ্গালীর ঐতিহ্য বহন করে এমনসব সরঞ্জাম। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

অধ্যাপক ড. মোরশেদ হোসেনের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলা অনুষদের ডিন পরিমল চন্দ্র বর্মণ, প্রযুক্তি ও প্রকৌশল অনুষদের ডিন আবু কালাম মো: ফরিদ উল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন গাজী মাজহারুল আনোয়ার প্রমুখ।

/আরএ

Comments