ভৈরবে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০১৯

ভৈরব প্রতিনিধি: ভৈরবে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় ভৈরব উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন এর সভাপতিত্বে উন্মুক্ত আলোচনায় হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার শামিম আহমেদ, হাজী আসমত কলেজ এর সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক আব্দুল বাসেত, মহিলা বিষয়ক কর্মকর্তা রেহানা পারবিন, সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহম্মেদ, ভৈরব রিপোর্টাস ক্লাব ও ইউনিটির সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈরবী, সাধারণ সম্পাদক ও অনলাইন নিউজ ক্লাবের সভাপতি আলাল উদ্দিন, এছাড়া উপজেলার সরকারি-বেসরকারি ও স্বায়ত্ত শাসিত বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান এবং প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন শুরুতেই সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, পৃথিবীতে আমরা একমাত্র জাতি যারা ভাষার জন্য জীবন দিয়েছে।

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসটি এখন সারা বিশ্বে পালন করা হয়ে থাকে। তাই ভৈরব উপজেলায় ও যথাযোগ্য মর্যাদায় দিসবটি পালন করতে হবে। প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে আলাদা আলাদাভাবে কর্মসূচি পালন করতে হবে এবং সরকারি কর্মসূচিতে অংশগ্রহণ করতে হবে।

/আরএ

Comments