ভোলায় মনিহারী পট্টিতে আগুনে শতাধিক দোকান ঘর পুড়ে ছাই

প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০১৮

জুবায়ের চৌধুরী পার্থ,ভোলা: ভোলা শহরের প্রান কেন্দ্র চক বাজার, মনিহারী পট্টিতে আগুনে ছোট বড় প্রায় শতাধিক দোকান পুড়ে ছাই হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার রাত্র অনুমান ১২.৩০ ঘটিকার সময় এ অগ্নিকান্ডের শুরু

হয়। সকাল ৬ টা পর্যন্ত চলে আগুনের প্রতাপ। এতে করে প্রায় হাজারো মানুষের স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে এবং প্রায় শত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এক জন প্রতক্ষদর্শী জানায়, স্থানীয় সাধারণ মানুষ ও ভোলা, দৌলতখান, বোরহানউদ্দিন, চরফ্যাশন সহ দমকল বিভাগের ৮টি ইউনিট প্রায় ৪ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। প্রথমে ভোলা দমকল বিভাগের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু চকবাজার সংলগ্ন ভোলার খালে পর্যাপ্ত পানি না থাকায় তাদের কাজ বাধাগ্রস্থ হয়। মনিহারী পট্টির বিভিন্ন দোকানের রং, প্লাষ্টিক, তেলের ড্রাম, স্পিরিট এবং গ্যাসের সিলিন্ডার থাকার কারণে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে সাধারন মানুষ ও দমকল বাহিনীর প্রায় ১৫ জন আহত হয়েছে বলে জানা গেছে।

আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে তা এখনও সুনির্দিষ্ট ভাবে জানা যায়নি। তবে অনেকই ধারনা করছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। অগ্নিকান্ডের সংবাদ পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে আসেন ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সম্পাদক আলহাজ্ব আবদুল মমিন টুলু, জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল হালিম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনের কার্যক্রম তদারকি করি। জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের তালিকা তৈরি করে তাদের সাধ্যমত সহায়তা প্রদান করা হবে।

Comments