চরমোনাইর বাৎসরিক মাহফিল শেষ হলো

প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০১৮

বিশ্ব মানবতার মুক্তি, দেশ-জাতির উন্নয়ন ও সমৃদ্ধি ও সমগ্র মুসলিম উম্মাহর কল্যাণ কামনায় ‘আমিন আমিন’ ধ্বনি আর লাখো জাকিরীনের রোনাজারির মাধ্যদিয়ে শেষ হলো চরমোনাই অগ্রহায়ণ এর বার্ষিক মাহফিল।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) সকাল সাড়ে আটটায় চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম মোনাজাত পরিচালনা করেন।

মোনাজাতে দেশ, মানবতা, ইসলাম ও দেশের মানুষের শান্তি ও কল্যাণের জন্য দোয়া করা হয়। এছাড়াও বিশ্বশান্তি প্রতিষ্ঠা এবং ইসলামবিরোধী, মানবতাবিরোধী অপশক্তির হেদায়াত কিংবা ধ্বংসের জন্য দোয়া করা হয়।

২৬ নভেম্বর বাদ জোহর চরমোনাইয়ের পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীমের উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হয় এই মাহফিল।মাওঃ সৈয়দ মোছাদ্দেক বিল্লাহ আল মাদানী, মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম, আল্লামা নুরুল হুদা ফয়েজী, অধ্যক্ষ মাওঃ ইউনুছ আহমদ, সৈয়দ ইছহাক মুহা.আবুল খায়ের বয়ান করেন।

আখেরি বয়ানে চরমোনাই পীর বলেন, ‘মানুষ যখন আল্লাহ বিমুখ হয়ে যায় তখন মানুষের মধ্যে মানবতা থাকে না বিধায় তারা যে কোনো অপরাধে জড়িয়ে পরে। সুতরাং আমাদের সবার মধ্যে আল্লাহ ভীতি এবং আল্লাহ ও রাসূলের পূর্ণ আনুগত্য থাকতে হবে। আল্লাহ ও তার রাসূল (স.) মনোনীত দ্বীন ছাড়া অন্য কোনো তন্ত্রমন্ত্র কখনোই গ্রহণ করা যাবে না। যারা আল্লাহ ও তার রাসূলের আদর্শ ছাড়া অন্য আদর্শ গ্রহণ করে কিংবা সে আদর্শের দিকে লোকদিগকে আহ্বান করে, নিশ্চয়ই তারা পথভ্রষ্ট।’

মাহফিলের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বাংলাদেশ মুজাহিদ কমিটির সেক্রেটারী জেনারেল ডাক্তার মোখতার হোসাইন

Comments