আমাদের কষ্ট আছে, কিন্তু অনেকের চেয়ে ভালো আছি : বলেছেন বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২৩

‘এই রমজানে মানুষের মধ্যে কিন্তু তেমন হাহাকার নেই। কষ্ট তো আছেই। একেবারে আমরা যে পথে বসে গেছি, পারছি না, তা কিন্তু নয়। আমাদের কষ্ট আছে। কিন্তু অনেকের চেয়ে আমরা ভালো আছি’ বলেছেন বাণিজ্যমন্ত্রী।

আজ রোববার (৯ এপ্রিল) সকাল ১০টার দিকে রংপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, সামনের দিনগুলোয় উত্তরাঞ্চলের জন্য সুন্দর ভবিষ্যৎ আছে। গ্যাসলাইন সৈয়দপুর পর্যন্ত গেছে। আশা করছেন, আগামী দুই থেকে তিন বছরের মধ্যে বাংলাদেশের টার্গেট এলাকা হবে উত্তরবঙ্গ।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রসঙ্গে বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি আরও বলেন, ‘আমরা জানি কষ্ট হচ্ছে। সারা বিশ্বের কী অবস্থা হয়েছে! আমরা চেষ্টা করছি। মাননীয় প্রধানমন্ত্রী চেষ্টা করে চলেছেন। প্রতি মাসে ৭০০ থেকে ৮০০ কোটি টাকা সাবসিডি দিয়ে টিসিবির মাধ্যমে পণ্য দিচ্ছি।’

বিএনপির চলমান আন্দোলনের বিষয়ে টিপু মুনশি বলেছেন, ‘ওরা (বিএনপি) যা বলে, সে অবস্থানে আমাদের অবস্থাটা কী জানতে হবে। পৃথিবীর মধ্যে আমাদের অবস্থান কোথায়? আজকে লন্ডনে তিনটির বেশি টমেটো একজন কিনতে পারেন না। জার্মানিতে রাত থেকে সমস্ত তেল হাওয়া হয়ে গেছে। যাদের প্রতি বিএনপির দরদ বেশি, সেই পাকিস্তানের অবস্থা দেখতে বলেন।’

তিস্তা নদীর মহাপরিকল্পনা প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, তিস্তা নিয়ে কাজ করা হচ্ছে। ১ দশমিক ২ বিলিয়ন ডলারের একটি প্রকল্প আছে।

ঢাকার বঙ্গবাজারের আগুন লাগার পর ব্যবসায়ীদের দুর্ভোগ আর কষ্টের বিষয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, চেষ্টা করা হচ্ছে ঈদের আগে যেন ওরা ঘুরে দাঁড়ান। যাঁদের পুড়ে গেছে, তাঁরা নিঃশেষ হয়ে গেছেন। প্রধানমন্ত্রী বিষয়টি খবর রাখছেন, ফলোআপ রাখছেন। যখন পুড়ে যায়, তখন ক্ষতি তো হবেই। সরকারের পক্ষ থেকে মোকাবিলা করার চেষ্টা করা হচ্ছে।

এর আগে সাংবাদিকদের চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক চিত্রলেখা নাজনীন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী প্রমুখ।

/এইচএম/একুশনিউজ/

Comments