বাবুগঞ্জে ন্যাশনাল সার্ভিস কর্মচারীদের চাকুরী স্থায়ীকরনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি পেশ

প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, মার্চ ১০, ২০১৯

রুবেল সরদার, বাবুগঞ্জ প্রতিনিধি: ন্যাশনাল সার্ভিস কর্মীদের চাকরি স্থায়ী করার দাবিতে বাবুগঞ্জ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ১০ মার্চ রবিবার উপজেলা পরিষদ চত্ত্বরে ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
এনএসপি জাতীয়করণ বাস্তবায়ন কমিটির উপজেলা আহবায়ক বেলাল খানের সভাপতিত্বে এসময় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন এনএসপি কর্মী ইউপি সদস্য জহিরুল ইসলাম ফিরোজ, গিয়াস উদ্দিন, আবু হানিফ, মারুফ খান, ইমরান মোল্লা, মো. রাসেল প্রমুখ। এসময় আমন্ত্রিত অতিথিদের মধ্যে ওই দাবির প্রতি সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব কাজী ইমদাদুল হক দুলাল, বিকল্প ধারার উপজেলা আহবায়ক এনামুল হক রাজু, রহমতপুর ইউনিয়ন আওয়ামী লীগ সম্পাদক শহিদুল ইসলাম মল্লিক ও উপজেলা যুবলীগ সদস্য মোস্তাক আহমেদ রিপন।

মানববন্ধন চলাকালীন সমাবেশে বাবুগঞ্জ উপজেলা ন্যাশনাল সার্ভিস কর্মীরা বলেন, আমরা দুই বছর চাকরির পর বেকার জীবন যাপন করছি। আমাদের দুর্বিসহ জীবন থেকে পরিত্রাণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের চাকরি স্থায়ী করার দাবি জানাচ্ছি। বক্তারা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এখন পর্যন্ত কেউ কোনো কিছু চেয়ে খালি হাতে ফেরেনি। আমাদের দাবি যদি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পৌঁছায়, তাহলে আমাদের দুর্বিসহ জীবনযাত্রার কথা বিবেচনা করে তিনি আমাদের চাকরি স্থায়ী করবেন বলে আমারা আশাবাদী।

এ সময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল তার বক্তব্যে বলেন- চাকুরী স্থায়ী করনের লক্ষ্যে সকল কার্যক্রমে আপনাদের আন্দোলন সংগ্রামে আমি পাশে আছি।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে উপজেলার অন্তত পাঁচ শতাধিক ন্যাশনাল সার্ভিসের কর্মীরা অংশ নেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে একটি স্মারকলিপি প্রদান করেন এনএসপি কর্মীরা। উল্লেখ্য, ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় বাবুগঞ্জ উপজেলার মোট ৬১৯ জন যুবক-যুবতীকে ২০১৬ সালের ১ জুন থেকে ২০১৮ সালের ৩১ মে পর্যন্ত মাসিক ৬ হাজার টাকা বেতনে দু’বছর মেয়াদে ওই চুক্তিভিত্তিক নিয়োগ করেছিল যুব উন্নয়ন অধিদপ্তর

Comments