বিজিবি মহাপরিচালক

নির্বাচনকালীন পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত বিজিবি : মহাপরিচালক

প্রকাশিত: ৯:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২৩

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারা দেশে অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিতসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ রবিবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর পিলখানায় বিজিবির ফোর্স সাপোর্ট উইংয়ের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে এ কথা বলেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান।

তিনি বলেন, বিজিবির সংবিধান অনুযায়ী আমরা আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করব। আমরা যতটুকু জানি আগামী জানুয়ারির প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আসন্ন নির্বাচনে বিজিবি সম্পূর্ণ প্রস্তুত আছে। অভ্যন্তরীণ নিরাপত্তাসহ আমাদের সাধারণ জনগণের নিরাপত্তা, সরকারি স্থাপনার নিরাপত্তাসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য আমরা প্রস্তুত।

বিজিবি মহাপরিচালক বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা-সংগ্রামে এ বাহিনীর রয়েছে অবিস্মরণীয় অবদান। প্রতিষ্ঠালাভের পর থেকেই বিজিবি দেশের সার্বভৌমত্ব রক্ষা ও সীমান্ত সুরক্ষার সুমহান দায়িত্ব অত্যন্ত দক্ষতা ও পেশাদারত্বের সঙ্গে পালন করে আসছে। দেশের অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা রক্ষায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদান, প্রাকৃতিক দুর্যোগসহ যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় এবং দেশ গঠন ও জনকল্যাণমূলক বিভিন্ন কাজে বিজিবির অনবদ্য ভূমিকা সর্বমহলে প্রশংসিত হচ্ছে।

তিনি বলে, সীমান্ত সুরক্ষার পাশাপাশি দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে বিজিবির ওপর অর্পিত যেকোনো দায়িত্ব পালন এবং নির্বাচনকালীন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবি প্রস্তুত রয়েছে।

/এম.বি.নূর/

Comments