২১ আগস্ট মামলার রায়ে অসন্তোষ প্রকাশ করে ভৈরবে অওয়ামী লীগের এর বিক্ষোভ

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮

মো.আফসার হোসেন তূর্জা,ভৈরব, কিশোরগঞ্জ: ২০০৪ সালের ২১ আগষ্ট বর্বরোচিত গ্রেনেড হামলার মামলার রায়ে অসন্তোষ প্রকাশ করে বিক্ষোভ মিছিল করেছে ভৈরব উপজেলা আওয়ামীলীগ।

রায়ে বারব ও পিন্টুসহ ১৯ জনের ফাসিঁ হলেও তারেক রহমান ও হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন হওয়ায় ভৈরব আওয়ামীলীগ নেতৃবৃন্দ অসন্তোষ জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছে।

ভৈবর উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সায়দুল্লাহ মিয়ার নেতৃত্বে আওয়ামীলীগ কার্যালয় থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে ভৈরব শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

তারেক রহমানের ফাঁসি চেয়ে উত্তাল মিছিলে দাবী করেন উপজেলা আওয়ামীলীগসহ সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

মিছিল শেষে উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব সায়দুল্লাহ মিয়া বলেন, ২০০৪ সালে বঙ্গবন্ধু এভিনিউতে শেখ হাসিনাকে হত্যার চেষ্টায় চালানো হয়। এই হামলায় প্রাণ হারান আমাদের ভৈরবে কৃতিসন্তান প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের সহধর্মিণী ও ভৈরব-কুলিয়ারচর আসনের সংসদ সদস্য নাজমুল হাসান পাপনের মা সেই সময়ের মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শহীদ আইভী রহমানসহ ২৪ জন। আহত হয় কয়েকশত নেতা-কর্মী।

১৪ বছর পর আজ বুধবার এই মামলার রায় ঘোষণা হয়েছে। কিন্তু এই মামলার অন্যতম আসামী ও বর্বরোচিত গ্রেনেড হামলার মহানায়ক তারেক রহমানের ফাসিঁ আদেশ হয়নি। তাই আজ আমরা অসন্তোষ প্রকাশ করছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আহবান জানাই উচ্চ আদালতের মাধ্যমে এই খুনি তারেক রহমানের ফাঁসির রায় যেন কার্যকর করা হয়।

পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক আতিক আহমেদ সৌরভ বলেন, ২০০৪ সালে যে ভাবে আন্দোলন করেছি। ২১শে আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলার অন্যতম আসামী তারেক রহমানের যতদিন ফাসিঁর রায় কার্যকর করা না হবে। ততদিন আমার ভৈরববাসী কঠোর থেকে কঠোর আন্দোলন করে যাবো। তিনি আরো বলেন আওয়ামীলীগ সরকার আজ ক্ষমতায় আছে বলে বাবর ও পিন্টুসহ ১৯জনের মৃত্যুদন্ডাদেশ দেয়া হয়েছে। তাই আমরা মাননীয় প্রধান মন্ত্রীর কাছে আহবান জানাই উচ্চ আদালতের মাধ্যমে যেন এই মামলার প্রধান আসামী তারেক রহমানে ফাসিঁর রায় কার্যকর করা হয়।

এসময় দলীয় কার্যালয়ে আলোচনাসভায় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, সহ-সভাপতি অহিদ মিয়া, সহ-সভাপতি তালাওয়াত হোসেন বাবলা, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক,পৌর আওয়ামীলীগ সভাপতি এসএস বাকী বিল্লাহ, অর্থসম্পাদক হাবীবুর রহমান ইকবাল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নব-নির্বাচিত সভাপতি আব্দুল হেকিম রায়হান, সাধারন সম্পাদক আফজাল হোসেন জামাল, পৌর স্বেচ্ছাসেবকলীগের নব-নির্বাচিত সভাপতি মো. খোকন মিয়া,সাধারন সম্পাদক রাকিব রায়হানসহ আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

/আরএ

Comments