ভৈরবে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করার দায়ে চার প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ৯:০৮ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৮

মোঃ আফসার হোসেন তূর্য, ভৈরব, কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের ভৈরবে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করার দায়ে চার প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ’কিশোরগঞ্জ ভোক্তা অধিকার অধিদপ্তর’।

উপজেলার ৩টি ফুড প্রোডাক্টস্ কারখানাসহ এক বিস্কুট বিক্রেতাকে মোট ৬৫ হাজার টাকা জরিমানা করেছেন কিশোরগঞ্জ ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক ইব্রাহিম সরকার। ‘

’জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর’ ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালায়।

১৫ অক্টোবর (সোমবার) দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পৌর এলাকার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযান পরিচালনায় সহযোগিতা করেন ভৈরব পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর নাসিমা বেগম ও র‌্যাব ১৪, ভৈরব ক্যাম্পের সদস্যারা।

শহরের লক্ষ্মীপুর এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও খাদ্যে ক্ষতিকারক রং, স্যাকারিন ব্যবহার করার দায়ে মাকল মোল্লা ফুড প্রোডাক্টস্কে ২০ হাজার টাকা, আল-মদিনা (নিউ মোল্লা) ১০ হাজার টাকা, নিউটাউন এলাকার আরফা ফুড প্রোডাক্টস্কে ৩০ হাজার টাকা ও ঘোড়াকান্দা এলাকায় নিম্ন মানের বিস্কুট মজুদ রাখার দায়ে এক বিক্রেতাকে ৫ হাজার টাকা নগদ জরিমানা করা হয়।

কিশোরগঞ্জ ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক ইব্রাহিম সরকার জানান, আজ সোমবার দুপুর থেকে ভৈরব শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও খাদ্যে ক্ষতিকারক রং, স্যাকারিন ব্যবহার করার দায়ে ৪ টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

/আরএ

Comments