নৌকায় ভোট চাওয়া সেই ওসি প্রত্যাহার

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সমাবেশে নৌকা প্রতীকে ভোট চেয়ে বক্তব্য দেওয়ায় সাতক্ষীরার কলারোয়া থানার ওসি মারুফ আহমেদকে প্রত্যাহার করা হয়েছে। শনিবার (২২ ডিসেম্বর) সকালে তাকে প্রত্যাহার করে নেওয়া হয়।

তথ্যের সত্যতা নিশ্চিত করে সাতক্ষীরা পুলিশ সুপার সাজ্জাদুর রহমান জানান, সকাল সাড়ে ১১টার দিকে ওসি শেখ মারুফ আহম্মদকে প্রত্যাহার করা হয়েছে।

তিনি জানান, সাতক্ষীরা পুলিশ লাইনসে তাকে সংযুক্ত করা হয়েছে। তার স্থলে শিগগিরই নতুন কাউকে দায়িত্ব দেওয়া হবে।

গত বৃহস্পতিবার সাতক্ষীরার কলারোয়া থানার ওসি মারুফ আহমেদ একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ প্রার্থী আয়োজিত সমাবেশে নৌকা মার্কায় ভোট চেয়ে বক্তব্য দেন। তার এই বক্তব্যের একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

পরে সাতক্ষীরা-১ আসের বিএনপি মনোনীয় প্রার্থী সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব শুক্রবার প্রধান নির্বাচন কমিশনের কাছে লিখিত অভিযোগ করেন এবং ওসি মারুফ আহমেদের প্রত্যাহারের দাবি জানান। এ ঘটনার পর শনিবার তাকে প্রত্যাহার করে নেওয়া হয়।

প্রসঙ্গত, ওই ভিডিওতে ওসি মারুফ আহম্মদকে বলতে দেখা গেছে, ‘আগামী নির্বাচনে একটি ম্যাসেজ দিতে চাই, আপনার ব্যালট, আপনি ভোট দিয়ে দেখিয়ে দেবেন, আপনি স্বাধীনতার সপক্ষের শক্তির সঙ্গে আছেন। আমাদের জননেত্রী বঙ্গবন্ধুর কন্যা, আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আপার একটি ব্যালট, আপনি একটি ভোট অতি মূল্যবান। আপনারা ভোট দেবেন, নৌকা মার্কায় ভোট দেবেন।’

#এএইচ

Comments