আজ শুরু হচ্ছে বানিজ্য মেলা; প্রবেশ মূল্য ৩০ টাকা, টিকেট অনলাইনেও

প্রকাশিত: ১২:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৯

একুশ নিউজ: আজ বুধবার রাজধানীল আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে আন্তর্জাতিক বানিজ্য মেলা ২০১৯।

বুধবার বিকেলে রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ মেলোর উদ্বোধন করবেন। মেলা উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার আগারগাঁওয়ে সংবাদ সম্মেলনে বানিজ্যমন্ত্রি টিপু মুন্সি এ তথ্য জানিয়েছেন।

প্রতিবছর ১ জানুয়ারি শুরু হয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত দীর্ঘ এক মাস ব্যাপি চলে এ মেলা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে এবারের মেলা ৮ দিন পিছিয়ে শুরু হচ্ছে আজ।

এবারের অনলাইনে মেলার টিকিট সংগ্রহ করতে পারবে দর্শনার্থীরা। টিকিকের মূল ৩০ টাকা। তবে অনলাইনে টিকিট সংগ্রহ করতে অতিরিক্ত ২ টাকা খরচ করতে হবে তাদের। এছাড়াও অপ্রপ্ত বয়স্কদের জন্য টিকিটের মূল্য ২০ টাকা।

মোবাইল অ্যাপ, মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট ব্যাংকিং এবং ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে মেলার প্রবেশ টিকিট কেনা যাবে।

অনলাইনে www.e-dift.com থেকে তিনটি ধাপ অতিক্রম করে কেনা যাবে টিকেট। এছাড়া নির্দেশনা মোতাবেক গুগল প্লে-স্টোর থেকে E-DTIF অ্যাপ ডাউনলোড করেও সেখান থেকে টিকিট ক্রয় করা যাবে।

মেলায় দর্শনার্থীদের সুবিধার্থে এটিএম বুথ স্থাপন করা হয়েছে। রয়েছে শিশু পার্ক, টয়লেট, মসজিদ, কার পার্কিং, মা ও শিশু কেন্দ্র এবং ডাকঘর।

মেলায় খাবারের দোকানে খাদ্যমূল্য চার্ট না থাকলে দোকান বন্ধ করে দেওয়ার কথা বলা হয়েছে গতকালের সংবাদ সম্মেলনে।

এবার বাণিজ্য মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন দেশের মধ্যে রয়েছে- ভারত, পাকিস্তান, চীন, ব্রিটেন, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, সিঙ্গাপুর, ভুটান, নেপাল, মরিশাস, ভিয়েতনাম, মালদ্বীপ, রাশিয়া, আমেরিকা, জার্মানি, সোয়াজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও হংকং।

/এসএস

Comments