তাবলীগের সংকট নিরসন ও দোষীদের শাস্তিদানে কালক্ষেপন শুভ হবে না

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০১৮

একুশ নিউজ: ১ ডিসেম্বর টঙ্গী ইজতেমা ময়দানে হামলার ঘটনায় দ্রুত বিচার চেয়ে হুশিয়ারি উচ্চারণ করেছেন ওলামা মাশায়েখ পরিষদ। 

বুধবারা দাওয়াত ও তাবলীগের চলমান সংকট নিরসনে করণীয় বিষয়ে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর বোর্ড অফিসে শায়খুল হাদীস আল্লামা আশরাফ আলীর সভাপতিত্বে শীর্ষ ওলামা-মাশায়েখ ও তাবলীগের মুরুব্বীদের যৌথ সভায থেকে ওই ঘটনায় দ্রুত দোষীদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনার দাবি জানান।

বৈঠকে বক্তারা বলেন, ওয়াসিফ-নাছিমগং কর্তৃক যে বর্বরোচিত সন্ত্রাসী হামলা হয়েছে তা বাংলাদেশের ইতিহাসে এক কালো অধ্যায় রচনা করেছে। দীর্ঘ ৩ সপ্তাহ অতিবাহিত হয়েগেলেও অপরাধী কাউকে আইনের আওতায় আনা হয়নি। এটা অত্যন্ত দু:খের এবং রহস্যজনক। এতে গোটা আলেম সমাজ, তাবলীগের সাথী ও তৌহিদী জনতা হতভম্ব ও চরমভাবে মর্মাহত।

সরকার যদি কোনো দোহায় দিয়ে দোষীদেরকে শাস্তির আওতায় না আনে এবং সংকট নিরসনে উদ্দোগী না হয় বা কালক্ষেপন করে তাহলে সরকারের জন্য শুভ হবে না হুশিয়ারি উচ্চারণ করে ‘আলেম সমাজ তখন কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবে’ বলেও মন্তব্য করা হয়।

সভায় উপস্থিত ছিলেন, বেফাক মহাসচিব আল্লামা আব্দুল কুদ্দুস, তাবলীগের শীর্ষ মুরুব্বী মাওলানা ওমর ফারুক, মুফতি নূরুল আমীন, মাওলানা মাহফুযুল হক, মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া, ইঞ্জিনিয়ার মাহফুজ ও মিডিয়া সমন্বয়ক মুফতি জহির ইবনে মুসলিম প্রমুখ।

/এসএস

Comments