আধুনিক শহর নির্মাণে কোনো অজুহাত শুনতে চাই না: শ ম রেজাউল

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০১৯

ইমরান হোসাইন, বিশেষ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক। তাই কোন অবস্থাতেই উন্নয়ন কাজ যেন স্থবির না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম

আজ দুপুরে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান। বলেন, উন্নয়ন কাজে সবচেয়ে বেশি বরাদ্দ পেয়েছে এ চট্টগ্রাম। তাই জলাবদ্ধতা নিরসন, আধুনিক শহর বিনির্মানে কোন অজুহাত শুনতে চাই না। এছাড়া চলমান প্রকল্পের কাজের গতি আরো বাড়ানো নির্দেশ দেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, আমরা শুনতে চাই চট্টগ্রামকে জলাবদ্ধতা মুক্ত করা, চট্টগ্রামকে আধুনিক নগরে পরিণত করা। সিঙ্গাপুরসহ অন্যান্য দেশে রাষ্ট্রীয় সফরে যখন আমরা যাই.. আমাদের ভ্রমণের টাকায় সে রাষ্ট্রগুলো চলে। আমরা সমুদ্রতীরবর্তী চট্টগ্রামের এমন উন্নয়ন কেন করতে পারবো না?

আমি চট্টগ্রামের যে উন্নয়ন পরিকল্পনাগুলো দেখেছি। আমার খুবই ভালো লেগেছে। এগুলো সম্পন্ন হওয়ার পর চট্টগ্রাম তো সারাদেশ নয়, দেশের বাইরের মানুষকেও আকৃষ্ট করবে, এখানে বেড়াতে আসতে, ভ্রমণ করতে, তাদের অন্যান্য সকল প্রয়োজন মেঠাতে।

রাষ্ট্র চট্টগ্রামের প্রতি যে সুদৃষ্টি রেখেছে, এজন্য চট্টগ্রামের মানুষেরও দায়িত্ববোধ থাকা দরকার আমরা চাই দেশে উন্নয়নের যে ধারা শুরু হয়েছে সেটা আরো দ্রুতগতিতে এগিয়ে যাক।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী জানান, ২০০৯ সালে যে আস্থা রেখে প্রধানমন্ত্রী সিডিএ চেয়ারম্যানের দায়িত্ব আবদুচ ছালামকে দিয়েছিলেন, সেটা তিনি বারবার বহাল রাখছেন। এর অর্থ প্রধানমন্ত্রীর আস্থা ছালাম সাহেবের প্রতি রয়েছে। একটা কথা প্রধানমন্ত্রী বলেন, টাকা কোন সমস্যা না। প্রকল্প নিয়ে আসো।

এ সময় উপস্থিত ছিলেন সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সিডিএর বোর্ড সদস্য হাসান মুরাদ বিপ্লব সহ আরো অনেকেই।

বৈঠক শেষে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) এর বাস্তবায়নাধীন একাধিক প্রকল্পের কাজ পরিদর্শনের পাশাপাশি প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

/সিএইচ

Comments